ববি শিক্ষার্থীদের উপর হামলার প্রতিবাদে ইবিতে মানববন্ধন

ববি শিক্ষার্থীদের উপর হামলার প্রতিবাদে ইবিতে মানববন্ধন

ছবি : প্রতিনিধি

বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) শিক্ষার্থীদের উপর পরিবহন শ্রমিকদের হামলার প্রতিবাদে মানববন্ধন করেছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) সাধারণ শিক্ষার্থীরা। বুধবার বিকেল পাঁচটায় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক সংলগ্ন মৃত্যুঞ্জয়ী মুজিব ম্যুরালের সামনে তাঁরা এ কর্মসূচী পালন করেন। এতে বিভিন্ন বিভাগের প্রায় অর্ধশত শিক্ষার্থী অংশ নেন। 

এ সময় শিক্ষার্থীরা ‘আমরা ইবিয়ান, পাশে আছি ববিয়ান’, ‘বরিশাল বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের হামলার প্রতিবাদ জানাই’, ‘বিশ্ববিদ্যালয়গুলোতে শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিত কর’, ‘শিক্ষার্থী বান্ধব পশাসন চাই’ ইত্যাদি স্লোগান সম্বলিত প্ল্যাকার্ড প্রদর্শন করেন। 

মানবন্ধনে শিক্ষার্থীরা বলেন, এ হামলার ঘটনায় প্রমাণ হয় রাষ্ট্র ও প্রশাসন সাধারণ শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিত করতে পারেনি। রাষ্ট্রের কাছে প্রশ্ন, বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের উপর হামলা করার সাহস পরিবহন শ্রমিকরা কোথায় পাচ্ছে? তাদের এই শক্তির উৎস কোথায়? দেশের ভবিষ্যত কান্ডারিদের উপর এমন বর্বরোচিত হামলা মোটেও কাম্য নয়। অনতিবিলম্বে এই হামলায় জড়িতদের বিচারের আওতায় না আনলে সাধারণ শিক্ষার্থীরা তীব্র আন্দোলন গড়ে তুলবে। 

এ ছাড়াও হামলার প্রতিবাদ জানিয়ে বিবৃতি দিয়েছে বিশ্ববিদ্যালয় ছাত্র মৈত্রী ও ছাত্র ইউনিয়ন। পৃথক বিবৃতিতে এই হামলাকে বর্বরোচিত ও ন্যাক্কারজনক দাবি করে এর সাথে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছে সংগঠনদুটি।