নিউজিল্যান্ড সিরিজের টাইগারদের দল ঘোষণা

নিউজিল্যান্ড সিরিজের টাইগারদের দল ঘোষণা

নিউজিল্যান্ড সফরের জন্য ২০ সদস্যের দল ঘোষণা করেছে বিসিবি - ফাইল ছবি

নিউজিল্যান্ড সফরের জন্য শুক্রবার (১৯ ফেব্রুয়ারি) ২০ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এ সফরে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলবে টাইগাররা।

ছুটি নেয়ায় এ সিরিজ থেকে স্বাভাবিকভাবেই বাদ পড়েছেন তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। সেই সাথে বাইরে থাকছেন স্পিনার তাইজুল ইসলাম। দলে ঢুকেছেন পেসার আল আমিন হোসেন, অলরাউন্ডার মোসাদ্দেক হোসেন সৈকত এবং টপ অর্ডার ব্যাটসম্যান নাঈম শেখ। প্রথমবারের মতো দলে এসেছেন নাসুম আহমেদ।

২৩ ফেব্রুয়ারি নিউজিল্যান্ডের উদ্দেশে দেশ ছাড়ার কথা রয়েছে বাংলাদেশ ক্রিকেট দলের। আগামী ২০ মার্চ থেকে শুরু হবে দু’দলের মধ্যকার ওয়ানডে সিরিজ। এই সফরে তিনটি ওয়ানডে এবং তিনটি টি-টোয়েন্টি খেলবে বাংলাদেশ।

বাংলাদেশ দল :
তামিম ইকবাল, মুশফিকুর রহিম, নাজমুল হোসেন শান্ত, মোহাম্মদ মিঠুন, লিটন দাস, মাহমুদউল্লাহ রিয়াদ, মোসাদ্দেক হোসেন সৈকত, আফিফ হোসেন ধ্রুব, সৌম্য সরকার, নাঈম শেখ, তাসকিন আহমেদ, আল আমিন হোসেন, শরিফুল ইসলাম, হাসান মাহমুদ, সাইফউদ্দিন, মোস্তাফিজুর রহমান, মেহেদী হাসান মিরাজ, রুবেল হেসেন, শেখ মেহেদী হাসান এবং নাসুম আহমেদ।

সফরসূচি :
আগামী ১৩ মার্চ ডুনেডিনে বাংলাদেশের সাথে প্রথম ওয়ানডে ম্যাচ খেলবে নিউজিল্যান্ড। ১৭ ও ২০ মার্চের দুটি ম্যাচ হবে ক্রাইস্টচার্চ ও ওয়েলিংটনে।

এছাড়া, ২৩ মার্চ তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথমটি নেপিয়ারে অনুষ্ঠিত হবে। পরে ২৬ মার্চ অকল্যান্ডে দ্বিতীয় টি-টোয়েন্টি এবং ২৮ মার্চ হ্যামিল্টনে শেষ টি-টোয়েন্টি অনুষ্ঠিত হবে।