ইবিতে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

ইবিতে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) যথাযোগ্য মর্যাদায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

ইবি প্রতিনিধি: ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) যথাযোগ্য মর্যাদায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে দিনের প্রথম প্রহরে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। এ সময় উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম, উপ-উপাচার্য অধ্যাপক ড. শাহীনুর রহমান ও ভারপ্রাপ্ত রেজিস্ট্রার আতাউর রহমান উপস্থিত ছিলেন।

পরে একে একে বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি, কর্মকর্তা-কর্মচারী সমিতি, শিক্ষক কর্মকর্তাদের বিভিন্ন সংগঠন, বিভাগ ও হলসমূহ, বিভিন্ন ছাত্র সংগঠন, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন শ্রদ্ধা নিবেদন করে। শ্রদ্ধা নিবেদন শেষে শহীদদের প্রতি সম্মান জানিয়ে এক মিনিট নিরবতা পালন ও শহীদদের আত্মার মাগফিরাত কামনায় দোয়া মোনাজাত অনুষ্ঠিত হয়। এর আগে রাত ১১টা ৪৫ মিনিটে প্রশাসন ভবনের সামনে থেকে উপাচার্য ও উপ-উপাচার্যের নেতৃত্বে একটি শোক র‌্যালি বের হয়। র‌্যালিটি বিশ্ববিদ্যালয়ের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে শহীদ বেদিতে গিয়ে মিলিত হয়।

এ ছাড়াও রবিবার (২১ ফেব্রুয়ারি) সকাল ১০টায় বিশ্ববিদ্যালয় প্রশাসনের সামনে জাতীয় পতাকা উত্তোলন করে অর্ধনমিতকরন ও কালো পতাকা উত্তেলন করা হয়। পরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা জানিয়ে মৃত্যুঞ্জয়ী মুজিব ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করেন উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম।