মাস্ক পরলে মুখ ঘামে, রইল সহজ সমাধান

মাস্ক পরলে মুখ ঘামে, রইল সহজ সমাধান

মাস্কের সঙ্গে ঘামের বিক্রিয়ায় তাদের মাস্কে ঢাকা অংশে নানা সমস্যা হচ্ছে। আবার মেকআপ করার পর মাস্ক পরলে সেটা লেগে যাচ্ছে মাস্কে।

এখন মাস্ক পরা বাড়ির প্রতিদিনের রোজনামচার মতোই সাধারণ হয়ে দাঁড়িয়েছে। আর এর কারণ হচ্ছে করোনা মহামারি থেকে নিজেকে ও অন্য সবাইকে মুক্ত রাখা। কিন্তু এই মাস্কের জন্য বেশ সমস্যায় পড়েছে নারীরা। কারণ নারীদের সবাই কম-বেশি মেকআপ করেই বাইরে বেরোন। এবার মাস্কের সঙ্গে ঘামের বিক্রিয়ায় তাদের মাস্কে ঢাকা অংশে নানা সমস্যা হচ্ছে। আবার মেকআপ করার পর মাস্ক পরলে সেটা লেগে যাচ্ছে মাস্কে। তাই উপায় না দেখে তারা এখন অনেকেই মেকআপ ছাড়াই বেরোতে বাধ্য। কারণ করোনা থেকে বাঁচতে মাস্ক পরাটা এখন মেকআপের চাইতে বেশি জরুরি। কিন্তু জানেন কি এই ঘামের সমস্যা থাকা সত্বেও আপনারা মনের সাধ পূরণ করতে পারেন? আপনাদের জন্যে রইলো এমন কিছু টিপস যাতে সাপও মরবে আবার লাঠিও ভাঙবে না। রোজকার মেকআপের অভ্যেসে এগুলিকে মাথায় রাখবেন।

১ মেকআপে রাখুন ম্যাট লুক। এতে ক্রিমভাব না থাকায় ঘামের সঙ্গে মাস্ক আটকে গিয়ে চ্যাটচ্যাটে ভাব আসবে না।

২. ভালো ময়েশ্চারাইজার এক্ষেত্রে অনেক বড় ভূমিকা রাখে। আপনার মুখ ময়েশ্চারাইজড থাকলে ফাউন্ডেশন এবং কন্সিলার সুন্দর করে ফেসে বসে যায়। এর ফলে আপনার ত্বক আর ঘামবে না আর মেকআপ গলে যাওয়ার ভয়ও থাকে না। এই লিংকে ক্লিক করে দেখুন আপনার স্কিনের জন্যে কোন ময়েশ্চারাইজার বেস্ট।

৩. মেকআপের আগে অবশ্যই প্রাইমার ব্যবহার করুন। কারণ প্রাইমার ত্বকের তেল শুষে নেয়।

৪. মেকআপের আগে কিছুক্ষণ ত্বকে বরফ ঘষে নিতে পারেন। কাপড়ে মুড়ে ঘষবেন বরফ। এতে মাস্ক পরলেও আপনার ত্বক ঘামবে না।

৫. অনেকেরই ফুল কভারেজ মেকআপ ভালো লাগে না। তারা বিবি বা সিসি ক্রিম ব্যবহার করতে পারেন। বিবি ক্রিম ড্রাই স্কিনকে ময়েশ্চারাইজড করার সঙ্গে সঙ্গে মেকআপ লুকও দেয়। অন্যদিকে আবার সিসি ক্রিম ত্বকের তৈলাক্তভাব দূর করে সুন্দর মেকআপ লুক দেয়। আপনারা বেস মেকআপে এই বিকল্পগুলিও ব্যবহার করতে পারেন।

৬. মুখ খুব বেশি ঘামলে বারবার মুখে জলের ঝাপ্টা দেবেন। সঙ্গে ব্যাগে রাখবেন ময়েশ্চারাইজার। -কোলকাতা২৪