মেসির জোড়া গোলে বার্সার দারুণ জয়

মেসির জোড়া গোলে বার্সার দারুণ জয়

ছবি : সংগৃহীত

অধিনায়ক লিওনেল মেসির জোড়া গোলে  লা লিগায় ঘরের মাঠে দারুণ জয় পেল বার্সেলোনা। বুধবার রাতে ন্যু ক্যাম্পে এলচেকে ৩-০ তে হারিয়েছে স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনা।

এই জয়ে কাতালানরা সেভিয়াকে টপকে লা লিগায় পয়েন্ট টেবিলের তৃতীয় স্থানে উঠে আসে মেসির দল। শীর্ষ দল অ্যাটলেটিকো মাদ্রিদের সঙ্গেও ব্যবধান কমায় তারা। ২৩ ম্যাচে অ্যাটলেটিকোর পয়েন্ট ৫৫।  এক ম্যাচ বেশি খেলে বার্সেলোনার পয়েন্ট এখন ৫০। বার্সার চেয়ে ২ পয়েন্ট বেশি পেয়ে দুইয়ে রিয়াল মাদ্রিদ (৫২)।

খেলার প্রথম অর্ধে আক্রমনের পর আক্রমান করেও কোন গোলের দেখা পায়নি রোনাল্ড কোম্যানের শিষ্যরা। তবে দ্বিতীয়ার্ধে নেমেই দুর্দান্ত এক গোল করেন মেসি। ম্যাচের ৪৮ মিনিটে মার্টিন ব্রাথওয়েটকে বল বাড়িয়ে দেন মেসি। ক্ষিপ্রগতিতে ডি বক্সে ঢুকে পড়েন। ব্রাথওয়েটের ফিরতি পাসে বাঁ পায়ের শটে লক্ষ্যভেদ করেন আর্জেন্টাইন খুদেরাজ। ম্যাচের ৬৯মিনিটে নিজের ২য় গোল পূরণ করেন মেসি। তবে এ গোলে গুরুত্বপূর্ন আবদান রাখেন ফ্রেঙ্কি ডি ইয়ং। এই ডাচ তরুণ মাঝমাঠ থেকে বল নিয়ে পাস দেন মেসিকে এবং আর্জেন্টাইন ফরোয়ার্ড ড্রিবলিং করে দারুণ শটে লিগ মৌসুমের ১৮তম গোল করেন।

এলচের জালে ৩য় বলটি ঢুকান জোর্দি আলবা। প্রথম গোলে অবদান রাখা ব্র্যাথওয়েটের অ্যাসিস্টে থেকে এই গোলটি করেন জোর্দি আলবা। এই গোলা সুবাধে ৯০ মিনিট খেলা শেষে ৩-০ জয় নিয়ে মাঠ ছাড়ে রোনাল্ড কোম্যানের শিষ্যরা