হল থেকে মেসে যাওয়ার পথে ছিনতাইয়ের শিকার ইবি ছাত্রী

হল থেকে মেসে যাওয়ার পথে ছিনতাইয়ের শিকার ইবি ছাত্রী

ফাইল ফটো

আবাসিক হল থেকে মালপত্র নিয়ে মেসে যাওয়ার পথে হল গেটে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) এক ছাত্রী ছিনতাইয়ের শিকার হয়েছেন। রবিবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের পকেট গেটে এ ঘটনা ঘটে। এ সময় প্রশাসনের লোক পরিচয় দিয়ে মাদক সরবরাহের অভিযোগ তুলে এক মোটরসাইকেল আরোহী ওই ছাত্রীর স্মার্টফোন ছিনিয়ে নেয়।

ভূক্তভোগী ছাত্রীর নাম ইমন আরা। তিনি বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী ও বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিব হলের আবাসিক ছাত্রী। এ ঘটনায় ওই ছাত্রী বিশ্ববিদ্যালয়ের প্রক্টরের মাধ্যমে শৈলকুপা থানায় লিখত অভিযোগ দিয়েছেন। তবে অভিযোগপত্রটি এখনো থানায় পৌঁছেনি বলে নিশ্চিত করেছে একটি সূত্র।

লিখিত অভিযোগ সূত্রে জানা যায়, পরীক্ষা থাকায় ওই ছাত্রী ক্যাম্পাস পার্শ্ববর্তী একটি মেসে অবস্থান করছেন। হল থেকে প্রয়োজনীয় মালপত্র নিয়ে মেসে যাওয়ার পথে বঙ্গবন্ধু হল পকেট গেট এলাকায় পৌঁছলে মোটরসাইকেল আরোহী এক ব্যাক্তি তাঁর পথ রোধ করে। এ সময় ওই ব্যাক্তি প্রশাসনের লোক বলে পরিচয় দিয়ে ভূক্তভোগী ছাত্রীর ব্যাগে মাদক সরবরাহের অভিযোগ তোলে। এক পর্যায়ে কাঁধে থাকা ব্যাগে তল্লাশি চালায় এবং তল্লাশির নাম করে ওই ছাত্রীর স্মার্টফোন হাতে নেয়। এরপর পরিচয় নিয়ে ওই ছাত্রীকে প্রধান ফটকে আসতে বলে স্মার্টফোনটি নিয়ে সটকে পড়ে। এ সময় ভুক্তভোগী ছাত্রী বাঁধা দেওয়ার চেষ্টা করলে উল্টো তাঁকে অকথ্য ভাষা শোনায় ওই ছিনতাইকারী।

এ বিষয়ে ভুক্তভোগী শিক্ষার্থী বলেন, ‘আমি পাশের দোকানের লোকদের কাছে ছিনতাইকারী সম্পর্কে জানতে চাইলে তারা জানায় ওই ব্যাক্তি মোটরসাইকেল নিয়ে পাশ্ববর্তী ত্রিবেণী রোডের দিকে চলে গেছে। এ ঘটনার পর থেকে আমি মানসিকভাবে আতঙ্কিত হয়ে পড়েছি। মুঠোফোনটি আমার খুবই প্রয়োজন। এতে আমার অ্যাকাডেমিক অনেক তথ্যাদি রয়েছে।’

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. জাহাঙ্গীর হোসেন বলেন, ‘ছাত্রীর লিখিত অভিযোগ পেয়েছি। শৈলকূপা উপজেলা নির্বাচন হওয়ায় আজ অভিযোগ জমা দিতে পারিনি। আগামীকাল অভিযোগ পত্র জমা দিয়ে এ ব্যাপারে আইনানুগ ব্যবস্থা গ্রহনের প্রক্রিয়া শুরু করা হবে।’