প্রেসক্লাবে পুলিশ-ছাত্রদল সংঘর্ষের ঘটনায় ৪৭ জনের নামে মামলা

প্রেসক্লাবে পুলিশ-ছাত্রদল সংঘর্ষের ঘটনায় ৪৭ জনের নামে মামলা

ছবি : সংগৃহীত

রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে পুলিশের সাথে  ছাত্রদলের নেতাকর্মীদের  সংঘর্ষের ঘটনায় দলটির ৪৭ জন নেতাকর্মীকে আসামি করে মামলা দায়ের করা হয়েছে। এখন পর্যন্ত সংঘর্ষের ঘটনায় ১২ জনকে গ্রেপ্তারর দেখিয়েছে পুলিশ। রবিবার (২৮ ফেব্রুয়ারি) দিনগত রাতে পুলিশ বাদী হয়ে শাহবাগ থানায় পুলিশ হত্যাচেষ্টা ও হামলা-ভাংচুর চালানোর অভিযোগ এ মামলাটি দায়ের করেন। মামলার এজাহারে ৪৭ জন নেতাকর্মী ও অজ্ঞাতনামা ২০০/২৫০ জনকে আসামি করা হয়েছে।

আজ সোমবার (১ মার্চ) সকালে শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মামুন অর রশীদ গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, রবিবার দিনগত গভীর রাতে পুলিশ বাদী হয়ে শাহবাগ থানায় এই মামলাটি করেন। তিনি বলেন, এখন পর্যন্ত এ মামলায় ১২জন আসামিকে গ্রেফতার করা হয়েছে। গ্রেপ্তার আসামিদের আদালতে উপস্থাপন করা হবে।  এ সংঘর্ষের ঘটনায় পুলিশের বেশ কয়েকজন সদস্য আহত হয়েছে। মামলায় বাকি আসামিদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত রেখেছে বলেও জানান তিনি।
এর আগে, রোববার (২৮ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১১ টার দিকে সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ‘বীর উত্তম’ খেতাব বাতিল করার সিদ্ধান্ত এবং কারাগারে লেখক মুশতাক আহমেদের মৃত্যুর ঘটনার প্রতিবাদে বিএনপির ছাত্রদল আয়োজিত সমাবেশ অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। নেতাকর্মীরা প্রেসক্লাবের সামনে অবস্থান নেয়। এতে পুলিশ সদস্যরা বাধা দিলে উভয় পক্ষের মধ্যে সংঘর্ষ শুরু হয়।