নিরাপত্তা আইন বাতিলের দাবি ইবি ছাত্র ইউনিয়নের

নিরাপত্তা আইন বাতিলের দাবি ইবি ছাত্র ইউনিয়নের

নিরাপত্তা আইন বাতিলের দাবি ইবি ছাত্র ইউনিয়নের -

কারাগারে লেখক মোশতাকের মৃত্যুর প্রতিবাদ ও জিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবিতে মোমবাতি প্রজ্জ্বলন কর্মসূচী পালন করেছে ছাত্র ইউনিয়ন ইসলামী বিশ্ববিদ্যালয় সংসদ। সোমবার রাত সাড়ে সাতটায় বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারে এ কর্মসূচী পালন করে সংগঠনটি। 

এ সময় সংগঠনটির নেতারা লেখক মোশতাকের মৃত্যুকে হত্যাকান্ড বলে অভিহিত করে বিচার বিভাগীয় তদন্তের দাবি জানান। একইসাথে ডিজিটাল নিরাপত্তা আইনকে কালা কানুন ও বাক স্বাধীনতার ধারণা পরিপন্থী দাবি করে এই আইন বাতিলের দাবি জানান। এ ছাড়াও এই ইস্যুতে আন্দোলন থেকে গ্রেপ্তার ছাত্র ইউনিয়নের নেতাকর্মীদের মুক্তির দাবি জানান তাঁরা। 

বিশ্ববিদ্যালয় ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদক জি কে সাদিকের নেতৃত্বে যুগ্ম এ সময় সাধারণ সম্পাদক রুমি নোমান, সাংগঠনিক সম্পাদক ইমানুল সোহানসহ অন্য নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। 

নেতাকর্মীরা বলেন, মোশতাক আহমেদ একজন মুক্তমনা লেখক ছিলেন। তিনি সমাজের অনিয়ম ও অব্যবস্থাপনাগুলো তার লেখনীতে তুলে ধরতেন। কিন্তু সরকার ও রাষ্ট্র এটি সহ্য করতে পারেনি। সরকার তাঁর মৃত্যুর দায় কোনোভাবেই এড়াতে পারে না। বিচার বিভাগীয় তদন্তের মাধ্যমে তাঁর মৃত্যুর সঠিক কারণ বের করতে হবে। আমরা ডিজিটাল নিরাপত্তা আইন নামের এই কালা কানুন বাতিলের জানাই।