শহীদ মিনারে মওদুদের লাশ, জনসাধারণের শ্রদ্ধা

শহীদ মিনারে মওদুদের লাশ, জনসাধারণের শ্রদ্ধা

সর্বস্তরের জনতার শ্রদ্ধার জন্য শহিদ মিনারে মওদুদের লাশ - ছবি : সংগৃহীত

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক প্রধানমন্ত্রী ব্যারিস্টার মওদুদ আহমদের লাশ রাজধানীর কেন্দ্রীয় শহীদ মিনারে নেয়া হয়েছে।

শুক্রবার (১৯ মার্চ) সকাল ৯টা ১২ মিনিটে তার লাশ নেয়ার পর সেখানে বিভিন্ন রাজনৈতিক দল ও শ্রেণি পেশার মানুষ শ্রদ্ধা নিবেদন করছেন।

এর আগে  বৃহস্পতিবার সন্ধ্যা ৬টায় বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ফ্লাইটে সিঙ্গাপুর থেকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছে।

বিমানবন্দরে তার কফিন গ্রহণ করেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এসময় আরও বিএনপির নেতৃত্বস্থানীয় নেতারা উপস্থিত ছিলেন।

পরে বিমানবন্দর থেকে লাশ নিয়ে যাওয়া হয় গুলশানে ইউনাইটেড হাসপাতালের হিমঘরে। শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদন শেষে দেশে মরহুমের প্রথম জানাযার নামাজ হবে সকাল সাড়ে ১০টায় সুপ্রিম কোর্ট প্রাঙ্গনে, দ্বিতীয় জানাযা সকাল ১১টায় নয়াপল্টনস্থ বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের সামনে। সেখানে দলের পক্ষ থেকে মরহুমের কফিনে শ্রদ্ধা নিবেদন করবেন সিনিয়র নেতৃবৃন্দ।

বেলা আড়াইটায় নোয়াখালীর কবিরহাট ডিগ্রি কলেজ মাঠে মরহুমের তৃতীয় নামাজে জানাযা অনুষ্ঠিত হবে। বিকাল ৪টায় বসুরহাট কোম্পানীগঞ্জ সরকারি মুজিব মহাবিদ্যালয় মাঠে হবে চতুর্থ নামাজে জানাযা। বিকাল সাড়ে ৫টায় মরহুমের নিজ বাসভবনের (মানিকপুর কোম্পানিগঞ্জ) সামনে মরহুমের সর্বশেষ নামাজে জানাযা শেষে পারিবারিক কবরস্থানে, বাবা-মায়ের কবরের পাশে দাফন সম্পন্ন করা হবে।