যশোর-মাগুড়া মহাসড়ক থেকে স্বর্ণের বার সহ ২ ব্যাক্তি আটক

যশোর-মাগুড়া মহাসড়ক থেকে  স্বর্ণের বার সহ ২ ব্যাক্তি আটক

ছবি : প্রতিনিধি

যশোর-মাগুড়া মহাসড়কে বাহাদুরপুর নামকস্থানে একটি বাসে তল্লাসী চালিয়ে ৪.৫৪০ কেজি ওজনের ১৩ টি স্বর্ণের বার সহ ২ জনকে আটক করেছে যশোর ৪৯ বিজিবি ।

যশোর ৪৯ বিজিবির অধিনায়ক লেঃ কর্নেল সেলিম রেজা আজ বিকালে ঝুমঝুমপুরের বিজিবি ক্যাম্পে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে  জানান, গোপন সংবাদের ভিত্তিতে শনিবার  দুপুর প্রায় একটার দিকে উক্ত স্থানে শরিয়তপুর থেকে বেনাপোলগামী একটি যাত্রীবাহী বাসে অভিযান চালিয়ে সন্দেহভাজন ০২ জন ব্যক্তিকে আটক করা হয়।

পরবর্তীতে তাদের দেহ তল্লাশী করে পায়ের স্যান্ডেলের মধ্যে বিশেষ ভাবে লুকায়িত অবস্থায় ৪ কেজি ৫৪০ গ্রাম ওজনের ১৩ টি স্বর্ণের বার উদ্ধার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা জানায়, স্বর্ণের বারগুলি ভারতে পাচারের উদ্দেশ্যে ঢাকা থেকে বিভিন্ন পরিবহনে মাওয়া ফেরী ঘাটে নিয়ে এসে শরীয়তপুর টু বেনাপোল গামী ফেম পরিবহন বাসে উঠেছিল। আটককৃত স্বর্ণের বারের আনুমানিক মূল্য তিন কোটি সতের লক্ষ আশি হাজার টাকা।

 আটককৃতরা হলো রাজবাড়ী জেলার বালিয়াকান্দির বাসিন্দা বাহাদুর মন্ডলের ছেলে আক্তার হোসেন মন্ডল ।  অপর আটককৃত মোঃ হোসেন মিজি একই জেলার হোগলাডাংগী গ্রামের বাসিন্দা মৃত আব্দুল গনি মিজির ছেলে। উদ্ধারকৃত স্বর্ণের বারসহ আসামীদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণের কার্যক্রম প্রক্রিয়াধীন।