টসে হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ, তামিমের ফিফটি

টসে হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ, তামিমের ফিফটি

ছবি : সংগৃহীত

সিরিজে টিকে থাকতে ক্রাইস্টচার্চে স্বাগতিক নিউজিল্যান্ডের সাথে দ্বিতীয় ওয়ানডেতে আজ জয়ের কোন বিকল্প নেই তামিম ইকবালদের সামনে। এমন সমীকরণে টসে হেরে ব্যাটিংয়ে নেমেছে বাংলাদেশ।  প্রথম ম্যাচে ব্যাটিং বিপর্যয়ের কারণে ১৩১ রানে অল আউট হয় বাংলাদেশ। যার ফলে ৮ উইকেটের বড় পরাজয় বরণ করতে হয় বাংলাদেশকে

আজও ব্যাটিং বিপর্যের আভাস দিয়েছিল শুরুতেই উইকেট হারিয়ে। ইনিংসের দ্বিতীয় ওভারেই ম্যাট হেনরির বলে শূন্য রানে আউট হয়ে প্যাভিলিয়নে ফিরেছেন লিটন দাস।  এর তামিম ও সৌম্য  সেই বিপর্যয় থেকে সমাল দিলেও সৌম্য সরকার বেশিখন স্থায়ী হতে পারিনি।   ব্যক্তিগত ৩২ রান করে স্টাম্পিং এর ফাদে পড়ে সাজ ঘরে ফিরেন। এই রিপোর্ট লেখা অবধি বাংলাদেশের সংগ্রহ ৩০ ওভারে ২ উইকেটে ১৩৩ রান। উইকেটে আছেন, তামিম (৭৮) এবং মুশফিকুর রহীম (১৩)।

বাংলাদেশে একাদশে  আছে এক পরিবর্তন। তরুণ পেসার হাসান মাহমুদের চোটে দলে এসেছেন পেস বোলিং অলরাউন্ডার হাসান মাহমুদ।

বাংলাদেশের একাদশ: তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, সৌম্য সরকার, মোহাম্মদ মিঠুন, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদি হাসান মিরাজ, মেহেদি হাসান, মোস্তাফিজুর রহমান, মোহাম্মদ সাইফউদ্দিন এবং তাসকিন আহমেদ।

নিউজিল্যান্ডের একাদশ: মার্টিন গাপটিল, হেনরি নিকোলস, ডেভন কনওয়ে, টম লাথাম (অধি, উইকেটরক্ষক), উইল ইয়ং, জেমস নিশাম, ড্র্যায়েল মিচেল, মিচেল স্যান্টনার, ম্যাট হেনরি, কাইল জেমিসন এবং ট্রেন্ট বোল্ট।