নেত্রকোনায় ১ লাখ ৪ হাজার শলাকা নকল ব্যান্ডরোলযুক্ত বিড়ি উদ্ধার

নেত্রকোনায় ১ লাখ ৪ হাজার শলাকা নকল ব্যান্ডরোলযুক্ত বিড়ি উদ্ধার

নেত্রকোনায় ১ লাখ ৪ হাজার শলাকা নকল ব্যান্ডরোলযুক্ত বিড়ি উদ্ধার- ছবি: নেত্রকোনা প্রতিনিধি

নেত্রকোনার বারহাট্টায় উপজেলায় অভিযান চালিয়ে ১ লাখ ৪ হাজার শলাকা নকল ব্যান্ডরোলযুক্ত বিড়ি উদ্ধার করেছে ভ্রাম্যমান আদালত।

মঙ্গলবার (২৩ মার্চ) বিকেল সাড়ে ৩ টার দিকে উপজেলার ফকির বাজার ও উড়ালদিঘি বাজারে ভ্রাম্যমান আদালতের অভিযানে এ সকল নকল ব্যান্ডরোলযুক্ত বিড়ি জব্দ করা হয়।

জানা যায়, বারহাট্টা উপজেলার দায়িত্ব প্রাপ্ত সহকারী কমিশনার ভূমি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সাদিয়া উম্মুল বানিনের নেতৃত্বে ভ্রাম্যমান আদলত পরিচালিত হয়। উপজেলার ফকিরাবাজার ও উড়াদিঘি বাজারে নকল ব্যান্ডরোযুক্ত বিড়ির বিরুদ্ধে অভিযান চালানো হয়। এসময় নকল ব্যান্ডরোল যুক্ত দয়াল বিড়ির ডিলার জুয়েলের গোডাউন থেকে প্রায় ৪০হাজার শলাকা দয়াল বিড়ি ১০ হাজার শলাকা অমিত বিড়ি এবং ১০ হাজার শলাকা নকল আকিজ বিড়ি উদ্ধার করা হয়। আশেপাশের দোকান হতে প্রায় আরো ২০ হাজার শলাকা নকল ব্যান্ডরোল যুক্ত বিড়ি জব্দ করা হয়।  পরে ফকিরাবাজার হতে আসার সময় পথে উড়াদিঘি বাজারে বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট আরেকটি অভিজান পরিচালনা করেন।  এসময় দোকানদার হেলাল উদ্দিন এর দোকান হতে ৪৪ হাজার শলাকা নকল ব্যান্ডরোল যুক্ত দয়াল বিড়ি জব্দ করে জরিমানা করেন।  

বিড়ি ছাড়াও এ সময় মেয়াদ উত্তীর্ণ পানিও ও নিষিদ্ধ পলিথিন জব্দ করা হয়। এসময় নকল ব্যান্ডরোল যুক্ত বিড়ি জব্দ করে নগদ ২০ হাজার টাকা জরিমানা করা হয়।