সাতক্ষীরায় পৌঁছেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি

সাতক্ষীরায় পৌঁছেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি

ছবি : সংগৃহীত

সাতক্ষীরার শ্যামনগরের যশোরেশ্বরী কালীমন্দিরে পৌঁছেছেন বাংলাদেশে সফরত ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

আজ শনিবার (২৬ মার্চ) সকাল ৯ টা ৫৫ মিনিট তাকে বহনকারী হেলিকপ্টার শ্যামনগরে এ সোবাহান মাধ্যমিক বিদ্যালয় মাঠের হ্যালিপেডে অতরণ করে। এরপর তিনি যশোরেশ্বরী কালীমন্দিরে যান। সেখানে পূজা ও প্রার্থনায় অংশ নেন।

নরেন্দ্র মোদি সাতক্ষীরা সফর শেষে সেখান থেকে যাবেন গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায়। সেখানে বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা নিবেদন করবেন তিনি। নরেন্দ্র মোদি টুঙ্গিপাড়ায় পৌঁছার আগেই সেখানে যাবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনিই ভারতের প্রধানমন্ত্রীকে সেখানে স্বাগত জানাবেন।

বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে সমাধিসৌধ কমপ্লেক্সে নরেন্দ্র মোদি একটি গাছের চারা রোপণ করবেন বলে জানা গেছে।
এরপর সেখান থেকে তিনি যাবেন কাশিয়ানীর ওড়াকান্দিতে। সেখানে তিনি হরিচাঁদ ঠাকুরের বাড়িতে শ্রী শ্রী হরিচাঁদ ও গুরুচাঁদ ঠাকুরের মন্দিরে পূজা-অর্চনা করবেন। পরে তিনি মতুয়া প্রতিনিধিদের সঙ্গে মতবিনিময় করবেন। এরপর আবার ঢাকায় ফিরে আসবেন মোদি।

এদিকে নরেন্দ্র মোদির আগমন উপলক্ষে সাতক্ষীরার শ্যামনগরে নিশ্ছিদ্র নিরাপত্তা বলয় তৈরি করা হয়েছে। যশোরেশ্বরী কালীমন্দিরের পাঁচ কিলোমিটার ব্যাসার্ধের মধ্যে বিপুলসংখ্যক পোশাকধারী পুলিশসহ দৃশ্যমান তিন স্তরের নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে। ব্যক্তি শনাক্তকরণে অত্যাধুনিক মেশিন ব্যবহৃত হচ্ছে। ইলেকট্রিক যন্ত্রের সাহায্যে মানুষের আঙুলের ছাপ সংগ্রহ করে রাখছে র‍্যাব।

এর আগে শুক্রবার সকাল সাড়ে ১০টার দিকে শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে মোদিকে বহনকারী বিমান। সেখান তাকে অভ্যর্থনা জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ঢাকা পৌঁছানোর পর সাভার জাতীয় স্মৃতিসৌধে স্বাধীনতার বীর শহীদদের প্রতি শ্রদ্ধা জানান ভারতের প্রধানমন্ত্রী।
বিকেলের অনুষ্ঠানে মুজিব কোট পরে জাতীয় প্যারেড গ্রাউন্ডে পৌঁছান ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। হোটেল সোনারগাঁওয়ে বিশিষ্ট ব্যক্তিবর্গের সঙ্গে সৌজন্য সাক্ষাত করেন তিনি। দুই দিনের সফরে মুজিবজন্মশত বর্ষ ও স্বাধীনতার ৫০ বছর উদযাপন উপলক্ষে বাংলাদেশে আসেন তিনি।