হবিগঞ্জে পুলিশের সাথে ছাত্রদল-যুবদলের সংঘর্ষ : আহত অর্ধশত

হবিগঞ্জে পুলিশের সাথে ছাত্রদল-যুবদলের সংঘর্ষ : আহত অর্ধশত

হবিগঞ্জে পুলিশের সাথে ছাত্রদল-যুবদলের সংঘর্ষ : আহত অর্ধশত

হবিগঞ্জে বিক্ষোভ মিছিল ও টায়ারে আগুন দেয়ায় যুবদল ও ছাত্রদলের সাথে পুলিশের সংঘর্ষে অন্তত অর্ধশত আহত হয়েছে। এ সময় আটক করা হয়েছে হবিগঞ্জ পৌরসভার সাবেক মেয়র জি কে গউছের ছেলে, ভাই ও ভাতিজাসহ ১২ জনকে।

হেফাজতে ইসলামের মোদিবিরোধী শুক্রবারের সমাবেশে হামলা ও পাঁচজনকে হত্যার প্রতিবাদে শনিবার দুপুরে বিক্ষোভ মিছিল বের করে ছাত্রদল ও যুবদলের নেতাকর্মীরা।

প্রত্যক্ষদর্শীরা জানায়, জেলা ছাত্রদল ও যুবদলের নেতাকর্মীরা একটি বিক্ষোভ মিছিল হবিগঞ্জ শহরের শায়েস্তানগর কার্যালয় থেকে বের করলে পুলিশ এতে বাধা দেয়। এ সময় পুলিশের সাথে বিক্ষোভকারীদের ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষ হয়। এতে অন্তত ১০ পুলিশ সদস্যসহ ছাত্রদল ও যুবদলের অর্ধশতাধিক নেতাকর্মী আহত হন।

আহতদের মধ্যে পুলিশের এক সদস্যকে জেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে। আরো ১০ জন পুলিশ সদস্য প্রাথমিক চিকিৎসা নিয়েছেন বলে জানা গেছে।অপর দিকে গ্রেফতার এড়াতে ছাত্রদল ও যুবদলের আহত নেতাকর্মীরা শহরের প্রাইভেট হাসপাতাল ও ক্লিনিকে চিকিৎসা নিয়েছেন বলে জানা গেছে।

দলীয় সূত্রে জানা গেছে, সংঘর্ষের পর পরই অভিযান চালিয়ে পুলিশ বিএনপির কেন্দ্রীয় সমবায়-বিষয়ক সম্পাদক ও হবিগঞ্জ পৌরসভার সাবেক তিনবারের মেয়র জি কে গউছের ছেলে শিক্ষানবিশ ব্যারিস্টার মনজুরুল কিবরিয়া প্রীতম, জি কে গউছের ছোট ভাই জি কে গাফফার ও জি কে গাফফারের ছেলে রিফাতসহ অন্তত ১২ জনকে আটক করেছে।

হবিগঞ্জ সদর মডেল থানার ওসি (তদন্ত) দৌস মোহাম্মদ জানান, ছাত্রদল ও যুবদল নেতাকর্মীদেরকে প্রথমে রাস্তায় প্রতিবন্ধকতা সৃষ্টি করতে নিষেধ করা হয়। পুলিশের নিষেধ অমান্য করে তারা টায়ারে আগুন দেয়। এ সময় পুলিশের সাথে তারা সংঘর্ষে জড়িয়ে পড়ে। তাদের ছোঁড়া ইট-পাটকেলের আঘাতে পুলিশের অন্তত ১০ জন সদস্য আহত হন। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ রাবার বুলেট ও টিয়ারশেল নিক্ষেপ করে।

ওসি তদন্ত আরো জানান, রাস্তায় আগুন ও পুলিশের ওপর হামলায় জড়িতদের মধ্যে ১০ জনকে আটক করা হয়েছে। জিজ্ঞাসাবাদ শেষে তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।