ভেড়ামারায় পুনঃ ব্যবহৃত ব্যান্ডরোলযুক্ত এক লক্ষ শলাকা বিড়ির চালান জব্দ

ভেড়ামারায় পুনঃ ব্যবহৃত ব্যান্ডরোলযুক্ত এক লক্ষ শলাকা বিড়ির চালান জব্দ

ছবি : প্রতিনিধি

কুষ্টিয়ার ভেড়ামারায় পুনঃ ব্যবহৃত  ব্যান্ডরোলযুক্ত ১,০০,০০০ শলাকার ফাইটার বিড়ির চালান জব্দ করেছে কাস্টমস এক্সাইজ ও ভ্যাট বিভাগ কুষ্টিয়া-২। সোমবার (২৯ মার্চ ) ভোরে ১২ মাইল বাসস্ট্যান্ড থেকে এই চালান জব্দ করা হয়।

জানা গেছে, কুষ্টিয়া বিভাগীয় ডেপুটি কমিশনারের প্রত্যক্ষ নির্দেশনায় এবং কুষ্টিয়া সার্কেল-০২ ভেড়ামারা এর রাজস্ব কর্মকর্তা জনাব মোঃ নওশের আলী মুন্সীর নেতৃত্বে একটি নিবারক দল ভোর ৬.০০ টায় ১২ মাইল বাসস্ট্যান্ড,ভেড়ামারা, কুষ্টিয়া এলাকায় অবস্থান নেয়। দীর্ঘসময় রাস্তার পাশে অবস্থান নেয়ার পর ২ বস্তা বিড়ির সন্ধান পায় এবং তা আটক করা হয়। পরবর্তীতে আটককৃত বিড়ি গণনা করে ১,০০,০০০ শলাকা ফাইটার বিড়ি পাওয়া যায়। প্রাপ্ত বিড়ির প্যাকেটে যে ব্যান্ডরোল ছিল, প্রাথমিক পরীক্ষায় তা পুনঃ ব্যবহৃত ব্যান্ডরোল বলে চিহ্নিত হয় এবং পরবর্তীতে উক্ত বিড়ি কাস্টমস এক্সাইজ ও ভ্যাট সার্কেল কুষ্টিয়া -০২, ভেড়ামারা দপ্তরে  জমা প্রদান করা হয়। যার বাজার মূল্য ৭২ হাজার টাকা।

উল্লেখ্য ইতোপূর্বেও আলোচ্য প্রতিষ্ঠানের পুনঃ ব্যবহৃত ব্যান্ডরোলযুক্ত বিড়ি কুষ্টিয়া সার্কেল-০২ ভেড়ামারা কর্তৃক জব্দ করা হয়েছিল এবং প্রতিষ্ঠানের  বর্তমান চালানের বিষয়ে মূসক আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।