সাধারণ ছুটির কথা ভাবনা করছে না সরকার : জনপ্রশাসন প্রতিমন্ত্রী

সাধারণ ছুটির কথা ভাবনা করছে না সরকার : জনপ্রশাসন প্রতিমন্ত্রী

জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন

করোনাভাইরাস সংক্রমণ নতুন করে বাড়ছে। এই অবস্থায় দুই সপ্তাহের জন্য ১৮টি জরুরী সিদ্ধান্ত নিয়েছে সরকার। এরমধ্যেই কথা উঠেছে নতুন করে সাধারণ ছুটিতে যাচ্ছে সরকার। তবে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন এমন সম্ভাবনার কথা উড়িয়ে দিয়েছেন। তিনি বলেছেন, আপাতত সাধারণ ছুটি দেয়ার কোন চিন্তা-ভাবনা করছে না সরকার।

সোমবার সচিবালয়ে সাংবাদিকদের সাথে আলাপকালে প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী এ কথা বলেন। এর আগে প্রধানমন্ত্রীর কার্যালয় করোনা সংক্রমণ রোধে ১৮টি নির্দেশনা জারি করা হয়। জনপ্রশাসন প্রতিমন্ত্রী এসব নির্দেশনা সাংবাদিকদের পড়ে শোনান।

সাধারণ ছুটি দেয়ার কোনো চিন্তা-ভাবনা সরকারের আছে কিনা- জানতে চাইলে প্রতিমন্ত্রী বলেন, ‘এ পর্যন্ত আমাদের এ রকমের কোনো সিদ্ধান্ত নেই, সাধারণ ছুটি দেয়ার ব্যাপারে এ পর্যন্ত কোনো আলোচনা হয়নি।

‘আমরা কাজ করেছি, সাংবাদিকরা মাঠে ছিলেন, অনেকে আক্রান্ত হয়েছেন। অনেকে সতর্ক থাকায় এখন পর্যন্ত ভালো আছেন। সেক্ষেত্রে আমাদের কার্যক্রম চলতে থাকবে। এখন পর্যন্ত সাধারণ ছুটি বা ওই ধরনের চিন্তা-ভাবনা নেই। তবে আমরা সতর্ক হলে এটাকে নিয়ন্ত্রণ করতে পারব।’

গত বছরের মার্চ মাসের শুরুতে দেশে করোনাভাইরাসে আক্রান্ত রোগী প্রথম ধরা পড়ে। পরিস্থিতি ক্রম অবনতির দিকে যেতে থাকলে ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত ছুটি ঘোষণা করে সরকার। এরপর দফায় দফায় ছুটি বাড়তে থাকে। সর্বশেষ ঘোষণা অনুযায়ী টানা ৬৬ দিনের ছুটি ৩০ মে শেষ হয়।