মামলা প্রত্যাহারের দাবিতে ইবি ছাত্রলীগের একাংশের মানববন্ধন

মামলা প্রত্যাহারের দাবিতে ইবি ছাত্রলীগের একাংশের মানববন্ধন

ছবি: নিজস্ব প্রতিনিধি


ইবি প্রতিনিধি:
নেতৃতৃন্দের বিরুদ্ধে চাঁদাবাজির মামলা প্রত্যাহারের দাবিতে মুখে কালো কাপড় বেঁধে মানববন্ধন করেছে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শাখা ছাত্রলীগের একাংশের নেতাকর্মীরা। বুধবার দুপুর পৌনে ২ টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক এলাকায় এ মানববন্ধন করে তারা।

মানববন্ধনে নেতাকর্মীরা দাবি করেন, শাখা ছাত্রলীগের একনিষ্ঠ কর্মীদের হয়রানী করার জন্য বিশ^বিদ্যালয় প্রশাসনের ইন্ধনে সাবেক এক নেতা চাঁদাবাজির মিথ্যা মামলা করেছে। যার সাথে নেতাকর্মীদের কোনো সম্পৃক্ততা নেই।

বক্তারা বিশ্ববিদ্যালয় প্রশাসনকে নেতৃবৃন্দের নামে দায়ের করা এ মামলা প্রত্যাহার করতে দ্রুত পদক্ষেপ নেওয়ার দাবি জানান। অন্যথা পূজার ছুটি শেষে কঠোর কর্মসূচির হুশিয়ারি দেন। মানববন্ধন শেষে মৌন মিছিল করেন নেতাকর্মীরা।

এসময় শাখা ছাত্রলীগের তৌকির মাহফুজ মাসুদ, মিজানুর রহমান লালন, ফয়সাল সিদ্দিকী আরাফাসহ শতাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

পরে নেতৃবৃন্দ দুপুর ২ টার দিকে বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের সাথে সাক্ষাত করেন। এসময় মামলাকে ষয়যন্ত্রমূলক ও মিথ্যা দাবি করে অনতিবিলম্বে প্রত্যাহারের দাবি জানান। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হারুন উর রাশিদ আসকারী বলেন, ‘মামলা সংশ্লিষ্ট তদন্ত কর্মকর্তাদের সাথে কথা বলা হবে।  এবিষয়ে প্রক্টরকে তদারকি করার জন্য বলা হয়েছে।’

উল্লেখ, বিশ্ববিদ্যালয়ের উন্নয়ন কাজে চাঁদাবাজির অভিযোগ এনে শাখার ছয় নেতার নামসহ অজ্ঞাত নেতাকর্মীদের নামে মামলা করেন ছাত্রলীগের সাবেক নেতা শামসুজ্জামান তুহিন। মামলার পর থেকেই এটি বিশ্ববিদ্যালয়ের ইন্ধনে করা হয়েছে বলে দাবি করছেন ছাত্রলীগের একাংশের নেতাকর্মীরা। তবে মামলার বিষয়ে কিছুই জানেননা বলে দাবি করেছন বিশ্ববিদ্যালয় প্রশাসনের কর্তাব্যক্তিরা।