ঢাকায় আন্তর্জাতিক পর্যটন মেলা শুরু

ঢাকায় আন্তর্জাতিক পর্যটন মেলা শুরু

পর্যাটন মেলা

ঢাকায় শুরু হয়েছে তিনদিনের আন্তর্জাতিক পর্যটন মেলা ‘নভোএয়ার ঢাকা ট্রাভেল মার্ট’। গতকাল বৃহস্পতিবার দুপুরে রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলের বলরুমে মেলার উদ্বোধন করেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী। ভ্রমণবিষয়ক পাক্ষিক দ্য বাংলাদেশ মনিটর ষোড়শবারের মতো মেলার আয়োজন করেছে।

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী বলেন, বেসরকারি উদ্যোগের ফলে পর্যটন শিল্পে নিয়মিতভাবে বৈচিত্র্য আসছে। তিনি আশা করেন, এবারের ঢাকা ট্রাভেল মার্ট দেশের পর্যটন শিল্পে আরো গতির সঞ্চার করবে।

মেলার উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ পর্যটন বোর্ডের প্রধান নির্বাহী কর্মকর্তা ড. ভুবন চন্দ্র বিশ্বাস, বাংলাদেশে নেপালের রাষ্ট্রদূত ধান বাহাদুর আলি, নভোএয়ারের ব্যবস্থাপনা পরিচালক মফিজুর রহমান, বিমান বাংলাদেশ এয়ারলাইনসের মহাব্যবস্থাপক (জনসংযোগ) শাকিল মেরাজ, মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক লিমিটেডের হেড অব কার্ডস মোহাম্মদ আনোয়ার হোসেন, দ্য বাংলাদেশ মনিটরের প্রধান সম্পাদক রকিব সিদ্দিকী।

এবারের পর্যটন মেলায় বাংলাদেশ, নেপাল, থাইল্যান্ড, ইন্দোনেশিয়া ও মালয়েশিয়ার জাতীয় পর্যটন সংস্থাগুলো অংশ নিচ্ছে। স্বাগতিক বাংলাদেশসহ বিভিন্ন দেশের ৪১টি প্রতিষ্ঠান পাঁচটি প্যাভিলিয়ন ও ৭০টি স্টলে তাদের পণ্য ও সেবা প্রদর্শন করছে। অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলো মেলা চলাকালীন দর্শনার্থীদের জন্য হ্রাসকৃত মূল্যে বিমান টিকিট, আকর্ষণীয় ট্যুর প্যাকেজসহ বিভিন্ন পণ্য ও সেবা উপস্থাপন করছে।

২১-২৩ মার্চ সকাল ১০টা থেকে সন্ধ্যা ৮টা পর্যন্ত মেলায় প্রবেশ করা যাবে। প্রবেশমূল্য ৩০ টাকা।

প্রবেশ কুপনের ওপর মেলার শেষ দিন অর্থাৎ ২৩ মার্চ সন্ধ্যা সাড়ে ৭টায় গ্র্যান্ড র্যাফল ড্র অনুষ্ঠিত হবে। র্যাফল ড্র বিজয়ীদের জন্য রয়েছে দেশ-বিদেশের বিভিন্ন গন্তব্যের এয়ার টিকিট, ট্যুর প্যাকেজ, তারকা হোটেলে রাত্রিযাপন, লাঞ্চ ও ডিনার কুপনসহ বিভিন্ন পুরস্কার।