ইসলামী বিশ্ববিদ্যালয়: ক্যাম্পাস থেকে ছাত্রলীগ সভাপতিকে বের করে দিল বিদ্রোহী গ্রুপ

ইসলামী বিশ্ববিদ্যালয়: ক্যাম্পাস থেকে ছাত্রলীগ সভাপতিকে বের করে দিল বিদ্রোহী গ্রুপ

ছবি: ইবি প্রতিনিধি

ইসলামী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ সভাপতি রবিউল ইসলাম পলাশকে লাঞ্ছিত করে ক্যাম্পাস থেকে তাড়িয়ে দিয়েছে বিদ্রোহী গ্রুপ। শনিবার দুপুর পৌনে ১২টার দিকে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী কয়েকজন জানান, পূজার ছুটি শেষে শনিবার বিশ্ববিদ্যালয় খোলে। এদিন বেলা সাড়ে ১১টার দিকে ছাত্রলীগ সভাপতি রবিউল ইসলাম পলাশ ক্যাম্পাসে আসেন এবং সংগঠনের টেন্টে অবস্থান নিয়ে কর্মী-সমর্থকদের সঙ্গে কুশল বিনিময় করেন। কিছুক্ষণ পরই বিদ্রোহী গ্রুপের নেতা বিপুল খান ও শাহজালাল হোসেন সোহাগ সমর্থকদের নিয়ে সেখানে উপস্থিত হয়ে সভাপতি পলাশকে টেন্ট থেকে চলে যেতে বলেন।

পলাশকে অসম্মানজনক কথাও বলেন বিদ্রোহীরা। এমন পরিস্থিতিতে পলাশ কিছু না বলেই টেন্ট ত্যাগ করেন। এরপরই বিক্ষোভ মিছিল বের করেন বিদ্রোহীরা। মিছিলটি বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক হয়ে আবার টেন্টে ফিরে আসে। সেখানে সংক্ষিপ্ত সমাবেশে বক্তারা বলেন, ‘আমরা পলাশ-রাকিবকে আগেই ক্যাম্পাসে অবাঞ্ছিত ঘোষণা করেছি। কারণ দুর্নীতিবাজদের এ ক্যাম্পাসে ঠাঁই হবে না।’

সমাবেশ শেষে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বুয়েট ছাত্র ‘আবরার ফাহাদ হত্যার বিচার হবেই’ শীর্ষক লিফলেট বিতরণ করেন বিদ্রোহী গ্রুপের নেতাকর্মীরা। সাবেক ছাত্র বিষয়ক সম্পাদক মিজানুর রহমান লালন ও সাবেক সহ-সম্পাদক ফয়সাল সিদ্দিকী আরাফাতের নেতৃত্বে ক্যাম্পাসে শিক্ষার্থীদের মাঝে লিফলেট বিতরণ করেন তারা।