ইবিতে ক্যান্সার সচেতনতায় শোভাযাত্রা

ইবিতে ক্যান্সার সচেতনতায় শোভাযাত্রা

ছবি:স্তন ক্যান্সার সচেতনতায় গোলাপী সড়ক শোভাযাত্রা

ইবি সংবাদদাতা 

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) স্তন ক্যান্সার সচেতনতায় গোলাপী সড়ক শোভাযাত্রা অনুষ্ঠিত হয়েছে। রোববার বেলা ১২টায় স্বেচ্ছাসেবী ও সচেতনতামূলক সংগঠন ক্যান্সার অ্যাওয়ারনেস প্রোগ্রাম ফর ওমেন (ক্যাপ) এর কুষ্টিয়া জোন শোভাযাত্রাটির আয়োজন করে।

অক্টোবর মাসকে স্তন ক্যান্সার সচেতনতার মাস ঘোষণা করে মাসব্যাপী কর্মসূচীর অংশ হিসেবে এ শোভাযাত্রা করে সংগঠনটি। এসময় সদস্যরা 'সবাই হলে সচেতন, ক্যান্সার রুখতে কতক্ষণ', 'ক্যান্সারে থাকলে ভয়, বাল্যবিবাহ আর নয়', ' সূচনায় পড়লে ধরা স্তন ক্যান্সার যায় সারা' ইত্যাদি স্লোগান সংবলিত প্ল্যাকার্ড হাতে শোভাযাত্রায় অংশগ্রহন করে৷ 

শোভাযাত্রাটি ক্যাম্পাসের ডায়না চত্বর থেকে শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে একই জায়গায় এসে পথসভায় মিলিত হয়। সভায় সংগঠনের উপদেষ্টা আইন অনুষদের ডিন অধ্যাপক ড. রেবা মন্ডল, ফলিত পুষ্টি ও খাদ্য প্রযুক্তি বিভাগের সহকারী অধ্যাপক শাম্মী আক্তার, ক্যাপের কেন্দ্রীয় কোষাধ্যক্ষ আব্দুল্লাহ আল মাহদী ক্যান্সার সচেতনতামূলক বিভিন্ন আলোচনা করেন। এসময় কেন্দ্রীয় নির্বাহী সদস্য ফারজানা আক্তার, কুষ্টিয়া জোনের সভাপতি সালমান শাহাদাৎ ও সাধারণ সম্পাদক মীরা  শেখসহ অন্য সদস্যরা উপস্থিত ছিলেন।

পরে সংগঠনের নেতাকর্মীরা ক্যান্সার সচেতনতায় সাধারণ শিক্ষার্থীদের মাঝে লিফলেট বিতরণ করেন।