ঝিনাইদহে বিএনপি প্রার্থীর ভোট বর্জন

ঝিনাইদহে বিএনপি প্রার্থীর ভোট বর্জন

ছবি সংগৃহীত

এজেন্টদের কেন্দ্রে ঢুকতে না দেয়া, মারপিট, ককটেল বিষ্ফোরণ ও ভোটারদের হুমকিসহ নানা অভিযোগে দুপুরের আগেই ঝিনাইদহের দুই উপজেলায় নির্বাচন বর্জন করেছেন বিএনপির চেয়ারম্যান প্রার্থীরা।

সোমবার দুপুর ১২টার কিছুক্ষণ পরে কোটচাঁদপুর উপজেলা বিএনপি অফিসে সংবাদ সম্মেলন করে ভোট বর্জনের ঘোষণা দেন চেয়ারম্যান প্রার্থী আব্দুর রাজ্জাক। তিনি অভিযোগ করেন, সকালে ভোট শুরু হওয়ার পর থেকে উপজেলার সব ভোট কেন্দ্রে বিএনপির কোনো এজেন্টকে ঢুকতে দেয়া হয়নি। আওয়ামী লীগের বহিরাগত ও স্থানীয় নেতাকর্মীরা বিএনপির ভোটারদের ভয়ভীতি দেখিয়ে কেন্দ্রে আসতে দেয়নি। এছাড়াও ভোটে নানা অনিয়মের বিষয়ে অভিযোগ করা হলেও সংশ্লিষ্ট প্রশাসন কোনো আইনানুগ ব্যবস্থা নেয়নি। এ অবস্থায় ভোটের মাঠে থাকা সম্ভব নয়িউল্লেখ করে নির্বাচন বর্জনের ঘোষণা দেন তিনি। প্রায় একই সময়ে গণমাধ্যম কর্মীদের কাছে নানা অভিযোগ এনে মহেশপুরে নির্বাচন বর্জনের ঘোষণা দেন বিএনপির চেয়ারম্যান প্রার্থী শাহজামান মোহন। পরে দুপুর দেড়টার দিকে লিখিত সংবাদ সম্মেলন করে ভোট বর্জন করেন তিনি।

শাহজামান মোহন অভিযোগ করেন ভোটারদের হুমকি দেয়ার পাশপাশি উপজেলার বেশ কয়েকটি স্থানে ককটেল বিষ্ফোরণ ঘটিয়ে বিএনপি সমর্থকদের কেন্দ্রে আসতে বাধা দিয়েছে নৌকার সমর্থকরা। তাই দলীয় নেতাকর্মীদের পরামর্শে ভোট বর্জন করেছি।