ত্রাসের রাজত্ব কায়েম করেছে সরকার

ত্রাসের রাজত্ব কায়েম করেছে সরকার

ছবি: সংগৃহীত

সিপিবি নারী সেলের উদ্যোগে আয়োজিত প্রতিবাদ সমাবেশে নেতৃবৃন্দ বলেছেন, জনগণের ভোটাধিকারকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে ‘নৈশকালীন নির্বাচনে’র মাধ্যমে ক্ষমতায় এসে আওয়ামী লীগ লুটপাটের মহোৎসব করছে। জনগণের ক্ষোভকে দমন করতে সরকার ত্রাসের রাজত্ব কায়েম করেছে। ক্ষমতা পাকাপোক্ত করতে সরকার জাতীয় স্বার্থ বিকিয়ে দিয়ে ভারতের স্বার্থে চুক্তি করেছে।

বুয়েটের ছাত্র আবরার ফাহাদ হত্যাকারীদের দ্রুত বিচার, ভারতের সাথে জাতীয় স্বার্থবিরোধী অসম চুক্তি বাতিল এবং সারাদেশে যৌন নিপীড়ন ও নারীর প্রতি সহিংসতার প্রতিবাদে এসমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে সিপিবি সভাপতিমণ্ডলীর সদস্য ও নারী সেলের আহ্বায়ক লক্ষ্মী চক্রবর্তীর সভাপতিত্বে বক্তব্য রাখেন সিপিবি’র সম্পাদক জলি তালুকদার, সিপিবি কেন্দ্রীয় কমিটির সদস্য অ্যাড. মাকসুদা আক্তার লাইলী, লুনা নূর, নারী সেলের সদস্য রঞ্জনা দেবী, রোকেয়া বেগম, অ্যাডভোকেট দিপালী চৌধুরী প্রমুখ।
আজ জাতীয় প্রেসক্লাবের সামনে অনুষ্ঠিত সিপিবি নারী সেলের প্রতিবাদ সমাবেশে নেতৃবৃন্দ আরো কথা বলেন, বাংলাদেশের স্বার্থ ক্ষুণ্ন করে ভারতের স্বার্থে সম্প্রতি চুক্তি করা হয়েছে। এর আগেও ভারতকে একতরফা সুবিধা দেয়া হয়েছে। তিস্তাসহ অভিন্ন নদীসমূহের পানির ন্যায্য হিস্যা থেকে বাংলাদেশকে বছরের পর বছর বঞ্চিত করা হচ্ছে। অথচ ফেনী নদীর পানি ভারতকে প্রদান করার চুক্তি করা হয়েছে। বাংলাদেশ কর্তৃক ভারতে এলপিজি রপ্তানির বিষয়টি অনভিপ্রেত এবং দেশের স্বার্থের জন্য আত্মঘাতী ও জনগণের সঙ্গে প্রতারণা এবং বিশ্বাসঘাতকতার শামিল। বাংলাদেশের সমুদ্র উপকূলে ভারতের ২০টি রাডার বসানের যে চুক্তি সম্পাদিত হয়েছে, তা বাংলাদেশের সার্বভৌমত্বের জন্য হুমকিস্বরূপ। ক্ষমতায় টিকে থাকতে সরকার দেশের স্বার্থ বিকিয়ে দিয়ে ভারতের শাসকশ্রেণির স্বার্থ রক্ষা করছে। জাতীয় স্বার্থবিরোধী যেকোনো পদক্ষেপের বিরুদ্ধে জনগণ ঐক্যবদ্ধভাবে রুখে দাঁড়াবে।

নেতৃবৃন্দ আরো বলেন, জনগণের ক্ষোভকে দমন করতে কর্তৃত্ববাদী আওয়ামী সরকার জনগণের ওপর নানাভাবে আক্রমণ করছে। ছাত্রলীগের সন্ত্রাসীদের হাতে বুয়েটের মেধাবী ছাত্র আবরার ফাহাদের নির্মম হত্যাকাণ্ডের ভেতর দিয়ে সরকারি দলের ফ্যাসিবাদী আক্রমণের দানবীয় রূপটি আবারও ফুটে উঠেছে। এটি বিচ্ছিন্ন কোনো হত্যাকাণ্ড নয়, এটি সরকারি দলের নির্মমতার একটি জ্বলন্ত উদাহরণ। বর্তমান ত্রাসের রাজত্বে মানুষের মতপ্রকাশের স্বাধীনতাও নির্মমভাবে আক্রান্ত। সরকারি ছাত্র সংগঠনের ফ্যাসিবাদী আক্রমণের বিরুদ্ধে সারাদেশে ছাত্রসমাজ আজ সোচ্ছার। প্রবল আন্দোলনের মাধ্যমে ফ্যাসিবাদী হামলার জবাব দিতে হবে।

প্রতিবাদ সমাবেশে নেতৃবৃন্দ সারাদেশে নারী ধর্ষণ, নারী ও শিশু নির্যাতন, যৌন হয়রানি বন্ধে সরকারের কার্যকর পদক্ষেপ না থাকায় দিন দিন নারী নিপীড়নের ঘটনা বেড়েই চলছে। নারী নিপীড়ন ও সহিংসতার বিরুদ্ধে রুখে দাঁড়ানোর জন্য দেশবাসীর প্রতি আহ্বান জানান।