সেলফি লীগ থেকে সতর্ক থাকতে হবে:ড.হাছান মাহমুদ

সেলফি লীগ থেকে সতর্ক থাকতে হবে:ড.হাছান মাহমুদ

ফাইল ছবি

আওয়ামী লীগের কেন্দ্রীয় প্রচার ও প্রকাশনা সম্পাদক তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, এখন কিছু কিছু ছাত্র, কিছু কিছু তরুণ-যুবক আছে যারা ফেসবুকে রাজনীতি করে। ছবি একটা তুলবে, সেলফি আর এটা ফেসবুকে দিয়ে দেবে। অনেকে এখন বলছে এরা সেলফি লীগ। এই সেলফি লীগ, ফেসবুক লীগের যন্ত্রণায় আমরা অতিষ্ঠ। এদের কাছ থেকে আমাদের সতর্ক থাকতে হবে।

শনিবার দুপুরে চট্টগ্রাম মহানগর তাঁতী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। নগরীর যাত্রা মোহন (জে এম) সেন হল প্রাঙ্গণে এ সম্মেলন অনুষ্ঠিত হয়।

তথ্যমন্ত্রী বলেন, পরপর তিনবার রাষ্ট্র ক্ষমতায় থাকার কারণে আমাদের সংগঠনে অনেক আগাছা-পরগাছা ঢুকেছে। অনেকে নানাভাবে পদ পেয়েছে। আগাছা-পরগাছা সংগঠনের সব পর্যায় থেকে দূর করতে হবে। কমিটি গঠনের সময় তাঁতী লীগের নেতাদের অনুরোধ করব, আগাছা-পরগাছা যাতে সংগঠনে পদ না পায়, সেদিকে সচেষ্ট থাকতে হবে।

তিনি বলেন, বাংলাদেশ আওয়ামী লীগের সম্মেলন ২০ ও ২১ ডিসেম্বর। সম্মেলনকে সামনে রেখে আমরা দলকে পরিষ্কার করার কাজে হাত দিয়েছি। অঙ্গ-সহযোগী সংগঠন, ভ্রাতৃপ্রতিম সংগঠনগুলোকে অনুরোধ করছি, সংগঠনের ভেতর থেকে আগাছা-পরগাছা দূর করতে হবে। যারা একসময় আওয়ামী লীগের বিরোধিতা করেছে, আমাদের নেতাকর্মীদের যারা নির্যাতন করেছে তাদের অনেকে পরিচয় গোপন করে সংগঠনে ঢুকে পড়েছে। তাদের চিহ্নিত করে সংগঠন থেকে বের করে দিতে হবে।