খোকার জানাজায় লাখো মানুষের ঢল

খোকার জানাজায় লাখো মানুষের ঢল

ছবি:সংগৃহীত

 বিএনপির ভাইস চেয়ারম্যান সাদেক হোসেন খোকার তৃতীয় নামাজে জানাজা নয়াপল্টনের বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে অনুষ্ঠিত হয়েছে। জানাজায় অংশ নেয় দলীয় নেতাকর্মী ছাড়াও সর্বস্তরের লাখো জনতা। এ সময় নেতাকর্মীদের উদ্দেশ্যে বক্তব্য দেন দলের মহাসচিব মীর্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, সাদেক হোসেন খোকার শেষ আকুতি ছিলো দেশে ফেরার, তিনি ফিরলেন তবে কফিনে জড়িয়ে। এ সময় তিনি আবেগতাড়িত হয়ে পড়েন।

এর আগে বেলা সোয়া ১১টায় জাতীয় সংসদ ভবনের সামনে খোকার দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হয়। সেখান থেকে মরদেহ নিয়ে যাওয়া হয় কেন্দ্রীয় শহীদ মিনারে। সেখানে এই মুক্তিযোদ্ধার প্রতি সর্বস্তরের মানুষ শ্রদ্ধা নিবেদন করেন। আজ সকাল ৮টা ২৮ মিনিটে রাজধানীর শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছায় খোকার মরদেহ।

নয়া পল্টনে জানাজার পর খোকার মরদেহ নেয়া হচ্ছে দক্ষিণ সিটি করপোরেশনে। সেখানে বেলা ৩ টায় ৪র্থ দফা নামাজে জানাজার পর ধুপখোলা মাঠে জানাজার জন্য নেয়া হবে। বিকেলেই জুরাইনে দাফন করা হবে ঢাকার সাবেক এই মেয়রকে। ক্যান্সারে আক্রান্ত খোকা নিউইয়র্কের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বাংলাদেশ সময় ৪ঠা নভেম্বর দুপুরে মারা যান। ২০১৪ সাল থেকে চিকিৎসার জন্য তিনি নিউইয়র্কে ছিলেন।