অভিনয়ে এমপি সোহেল

অভিনয়ে এমপি সোহেল

ছবি:সংগৃহীত

অভিনয়ে এলেন টাঙ্গাইল-৪ আসনের সংসদ সদস্য সোহেল হাজারী। এই প্রথমবারের মতো কোনো টিভি নাটকে অভিনয় করলেন তিনি। নাটকটির নাম ‘নৈবেদ্য’। শ্যামল চন্দ্রের লেখা মুক্তিযুদ্ধের গল্প নিয়ে এর চিত্রনাট্য তৈরি করেছেন মান্নান হীরা। নাটকটি যৌথভাবে পরিচালনা করেছেন শাব্দিক শাহীন ও সিহানুর রহমান আসিফ। নাটকটির চিত্রগ্রাহক হৃদয় সরকার।

গত ২ ও ৪ নভেম্বর এ নাটকের শুটিং শেষ হয়েছে বলে জানান নির্মাতা শাব্দিক শাহীন। নাটকটিতে এক বীরাঙ্গনার ভূমিকায় অভিনয় করেন নুসরাত ইমরোজ তিশা। মুক্তিযুদ্ধের সময় পাকবাহনীর হাত থেকে এই বীরাঙ্গনাকে উদ্ধার করতে দেখা যাবে সংসদ সদস্য সোহেল হাজারীকে।

হঠাৎ করে অভিনয়ে আসা প্রসঙ্গে সোহেল হাজারী বলেন, ‘আমি আসলে রাজনীতিরই মানুষ। কিন্তু যখন এই নাটকের চিত্রনাট্য শুনি তখন অনেক ভালো লাগে। নির্মাতা সিহানুর রহমান ও শাহীন আমার পূর্বপরিচিত। ওরা একদিন নাটকটির গল্প শেয়ার করছিল আমার সঙ্গে। আমাকে অভিনয়ের অনুরোধ করে বসবে সেটা বুঝতে পারিনি। কিন্তু যখন বললো আমাকেও এই নাটকে অভিনয় করতে হবে, আমি রাজি হয়ে গেছি।

এর কারণ হলো মুক্তিযুদ্ধের গল্প। আমি তো প্রফেশনাল অভিনেতা নই, মনের খোরাক থেকেই এই নাটকে অভিনয় করে ফেললাম। ছোটবেলায় গ্রামে নাটক-থিয়েটারের সঙ্গে জড়িত ছিলাম। প্রতি বছরই আমাদের এলাকায় নাটক মঞ্চায়ন করা হতো। সেসব নাটকে অভিনয় করতাম।’