ভয়কে জয় করে দেশকে এগিয়ে নিচ্ছেন শেখ হাসিনা

ভয়কে জয় করে দেশকে এগিয়ে নিচ্ছেন শেখ হাসিনা

ফাইল ছবি

বাংলাদেশকে এগিয়ে নিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, ‘ভয়কে জয় করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা পিতার স্বপ্ন বাস্তবায়নের জন্য, পিতার মতই দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। আসুন আমরা শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধ হয়ে দেশেকে এগিয়ে নিয়ে যাই।’
ওবায়দুল কাদের আজ শনিবার ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে জাতীয় শ্রমিক লীগের ১৩তম জাতীয় সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে এই আহবান জানান।
সম্মেলনে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে গুরুত্বপূর্ণ ভাষণ দেন।
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘আমাদের নেত্রী শেখ হাসিনা দুর্নীতির বিরুদ্ধে শুদ্ধি অভিযান শুরু করেছেন। আর এই শুদ্ধি অভিযান তিনি নিজ ঘর থেকেই শুরু করেছেন। বাংলাদেশে কেউ যে এই ধরনের দুঃসাহস দেখাতে পারেন তা করে দেখিয়েছেন আমাদের প্রিয় নেত্রী শেখ হাসিনা। আর এই কারণেই তিনি সারা বিশ্বে সমাদৃত।’
তিনি বলেন, গত ৪৪ বছরে সবচেয়ে সফল সরকার প্রধান শেখ হাসিনার সরকার। সবচেয়ে সৎ ব্যক্তি, জনপ্রিয় রাজনীতিবিদ, বিচক্ষণ নেতা, দক্ষ প্রশাসক, সফল কূটনীতিকের নাম শেখ হাসিনা। যার উন্নয়ন অর্জন শুধু এ দেশে নয়, সারা বিশ্বে সমাদৃত।
ওবায়দুল কাদের বলেন, শত বাধার মধ্য দিয়ে ১৯৮১ সালে শেখ হাসিনা দেশে ফিরে এসেছিলেন বলেই যুদ্ধাপরাধীর বিচার, বঙ্গবন্ধু হত্যার বিচার, জাতীয় চার নেতা হত্যার বিচার করে বাংলাদেশকে কলঙ্কমুক্ত করেছেন। তিনি বলেন, শেখ হাসিনা শুধু রাজনীতিবিদই নন, তিনি পরবর্তী জেনারেশন নিয়েও ভাবেন। আর এই জন্যই তিনি ভিশন ২০২১ ঘোষণা করেছেন।
শ্রমিক লীগের সভাপতি শুক্কুর মাহমুদের সভাপতিত্বে সম্মেলনের প্রথম অধিবেশনে আওয়ামী লীগের শ্রম বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ, শ্রম প্রতিমন্ত্রী মন্নুজান সুফিয়ান, আন্তর্জাতিক শ্রম সংস্থার (আইএলও) কান্ট্রি ডিরেক্টর টুমো জোহানেস পউটিয়ানে, আইটিইউসি-এপির জেনারেল সেক্রেটারি শোয়া ইয়োশিদা ও সার টুক এর জেনারেল সেক্রেটারি লক্ষণ বাহাদুর বাসনেট বক্তব্য রাখেন।