সাউথ এশিয়ান গেমসে ইবির ৬ প্রতিযোগী

সাউথ এশিয়ান গেমসে ইবির ৬ প্রতিযোগী

ফাইল ছবি

ইবি সংবাদদাতা

নেপালের কাঠমান্ডু ও পোখারাতে অনুষ্ঠিতব্য সাউথ এশিয়ান (এসএ) গেমস-২০১৯-এ অংশগ্রহণ করবে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ৬ শিক্ষার্থী।  

দক্ষিণ এশিয়ার অলিম্পিক খ্যাত এ আসরে অংশ নিতে আগামী ২৯ নভেম্বর শিক্ষার্থীরা নেপালের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করবে। রোববার বিশ্ববিদ্যালয়ের শারীরিক শিক্ষা বিভাগের পরিচালক মোহাম্মদ সোহেল বিষয়টি নিশ্চিত করেছেন।  

আগামী ১ থেকে ১০ ডিসেম্বর নেপালে সাউথ এশিয়ান গেমস-২০১৯ অনুষ্ঠিত হবে।

এতে বিশ্ববিদ্যালয়ের ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের ছাত্র সাকিব বাস্কেটবল, লোক-প্রশাসন বিভাগের তামিম রোল বল এবং ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের ইমন হ্যান্ডবল ইভেন্টে অংশগ্রহণ করবেন। ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের ছাত্রী প্লাবনী হক হাইজাম্প, তামান্না আকতার ১০০ মিটার হার্ডেলস, ১০০ মিটার ও ৪০০ মিটার রীলে রেস এবং রিংকী খাতুন লংজাম্প ও ১০০ মিটার রিলে রেস ইভেন্টে অংশ নেবে।  

জানা যায়, দেশের পাবলিক বিশ্ববিদ্যালয়গুলোর মধ্যে ইসলামী বিশ্ববিদ্যালয় থেকে সর্বোচ্চ সংখ্যক প্রতিযোগী এ গেমসে বাংলাদেশের প্রতিনিধিত্ব করবে।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হারুন উর রশিদ আসকারী খেলোয়ারদের শুভেচ্ছা জানিয়ে বলেন, 'খেলোয়াররা পদক জয় করে ইসলামী বিশ্ববিদ্যালয় এবং বাংলাদেশের মান উজ্জ্বল করবে, এই প্রত্যাশা রাখছি।'