আত্মবিশ্বাসের সাথে খেলতে ক্রিকেটারদের প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর

আত্মবিশ্বাসের সাথে খেলতে ক্রিকেটারদের প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর

ক্রিকেট দলের সাথে প্রধানমন্ত্রী

আসন্ন বিশ্বকাপে বাংলাদেশ ক্রিকেট দলকে কোনো রূপ চাপ না নিয়ে মাথা ঠান্ডা রেখে ও ম্যাচ জয়ের আত্মবিশ্বাস নিয়ে প্রত্যেকটি ম্যাচে অংশগ্রহণের আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বিশ্বকাপ ও আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ খেলার উদ্দেশে দেশ ছাড়ার আগে মঙ্গলবার গণভবনে প্রধানমন্ত্রীর সঙ্গে ক্রিকেটারদের সাক্ষাতে এসব কথা বলেন তিনি।

মঙ্গলবার দুপুর সাড়ে ১২টায় গণভবনে প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করার জন্য পৌঁছান ক্রিকেটাররা। এ সময় বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন, বিসিবি পরিচালক নাঈমুর রহমান দুর্জয়, বিশ্বকাপে বাংলাদেশ দলের ম্যানেজার ও বিসিবি পরিচালক খালেদ মাহমুদ সুজন, আয়ারল্যান্ড সফরের ম্যানেজার মিনহাজুল আবেদীন নান্নু, হেড কোচ স্টিফেন জন রোডস, বোলিং কোচ কোর্টনি ওয়ালস, ব্যাটিং কোচ নিল ম্যাকেঞ্জিসহ দুই মিশনের স্কোয়াডে থাকা সকল খেলোয়াড়, সাপোর্ট স্টাফ এবং বিসিবি’র উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ এ সময় উপস্থিত ছিলেন। সাক্ষাতের পর প্রধানমন্ত্রীর সাথেই মধ্যাহ্ণভোজ করেন তারা।

এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা খেলায়াড়দের উদ্দেশ্যে বলেন,‘কোনো রকম চাপ নেবে না, আত্মবিশ্বাসের সঙ্গে তোমাদের স্বাভাবিক খেলাটা খেলে যেতে হবে। একদিন অবশ্যই তোমরা বিশ্বকাপ জয় করতে সমর্থ হবে ইনশাল্লাহ।’

আসন্ন বিশ্বকাপের জন্য বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটারদের শুভকামনা জানিয়ে প্রধানমন্ত্রী বলেন,‘ক্রিকেটের মতো চ্যালেঞ্জিং খেলায় আত্মবিশ্বাসটা খুব বড় বিষয়। বিশ্বকাপে প্রতিটি ম্যাচই গুরুত্বপূর্ণ। তাই প্রতিটি ম্যাচে জয়ী হবার লক্ষ্যে আত্মবিশ্বাস নিয়েই সকলকে নিজেদের স্বাভাবিক খেলাটা খেলতে হবে।’

প্রধানমন্ত্রী খেলার শেষাংশের প্রতি গুরুত্ব দেয়ার আহবান জানিয়ে খেলোয়াড়দেরকে এ বিষয়ে যত্নবান হওয়ার পরামর্শ দেন। তিনি বলেন,‘খেলার শেষের দিকে এসে কেউ যেন ঘাবড়ে না যায়, সে বিষয়ে সকলকে সচেতন থাকতে হবে।

আগামী ৩০ মে থেকে যুক্তরাজ্য এবং ওয়েলসে এবার বিশ্ব ক্রিকেটের ১২ তম আসর অনুষ্ঠিত হবে।

বাংলাদেশসহ ১০টি দেশ এবার এই বিশ্বকাপে অংশগ্রহণ করবে। ক্রিকেটের অন্যতম পরাশক্তি দক্ষিণ আফ্রিকার সঙ্গে আগামী ২ জুন প্রথম ম্যাচের মধ্যদিয়ে টাইগারদের বিশ্বকাপ অভিযান শুরু হবে।

এর আগে ইংলিশ কন্ডিশনের সঙ্গে মানিয়ে নেয়ার জন্য আয়ারল্যান্ডে অনুষ্ঠেয় ত্রিদেশীয় টুর্নামেন্টে অংশ নেবে বাংলাদেশ। বাংলাদেশ এবং আয়ারল্যান্ডের সঙ্গে টুর্নামেন্টের অপর দলটি দুইবারের বিশ্ব চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজ।

এছাড়া যুক্তরাজ্যে বাংলাদেশের একাধিক প্রস্তুতি ম্যাচ খেলার কথা রয়েছে।

উল্লেখ্য, ত্রিদেশীয় ক্রিকেটে অংশগ্রহণ করতে বুধবার আয়ারল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়বে ক্রিকেট দল। সূত্র : বাসস।