ইবিঃ মেধাতালিকায় ভর্তি শেষে শূন্য ৮৭২ আসন

ইবিঃ মেধাতালিকায় ভর্তি শেষে শূন্য ৮৭২ আসন

সংগৃহীত ছবি

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষায় মেধাতালিকায় স্থান পাওয়া শিক্ষার্থীদের ভর্তি কার্যক্রম সম্পন্ন হয়েছে। মেধাতালিকায় ভর্তি শেষে চারটি ইউনিটে মোট ৮ শত ৭২টি আসন শূণ্য রয়েছে। অপেক্ষমান তালিকায় থাকা ভর্তিচ্ছুরা এসব আসনে ভর্তির সুযোগ পাবে। মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের একাডেমিক শাখা থেকে এসব তথ্য জানা যায়।

সূত্র মতে, এবছর বিশ্ববিদ্যালয়ে ৩৪টি বিভাগের মোট ২ হাজার ৩০৫টি আসনের বিপরীতে মেধাতালিকা থেকে ১ হাজার ৪৩৩ জন শিক্ষার্থী ভর্তি হয়েছে। এতে থিওলজি এন্ড ইসলামিক স্টাডিজ অনুষদভুক্ত ‘এ’ ইউনিটে ২৪০টি আসনের মধ্যে ৩০টি এবং কলা, সামাজিক বিজ্ঞান ও আইন অনুষদ সমন্বিত ‘বি’ ইউনিটে ১ হাজার ৬৫টি আসনের মধ্যে ৪ শত ৩১টি আসন শূণ্য রয়েছে।

এছাড়াও ব্যবসায় প্রশাসন অনুষদভুক্ত ‘সি’ ইউনিটে ৪শত ৫০টি আসনের মধ্যে ১ শত ৫৬টি এবং বিজ্ঞান, জীব বিজ্ঞান এবং প্রকৌশল ও প্রযুক্তি অনুষদ সমন্বিত ‘ডি’ ইউনিটে ৫শত ৫০টি আসনের মধ্যে ২শত ৫৫টি আসনে অপেক্ষমান তালিকা থেকে ভর্তির সুযোগ রয়েছে।

প্রসঙ্গত, অপেক্ষমাণ তালিকার স্থান প্রাপ্ত ভর্তিচ্ছুদের বিভাগ পছন্দ, সাক্ষাৎকার ও ভর্তি সংক্রান্ত যাবতীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (www.iu.ac.bd) পাওয়া যাবে।