কারাদন্ড সত্বেও চাকুরীতে বহাল ইবি কর্মকর্তা

কারাদন্ড সত্বেও চাকুরীতে বহাল ইবি কর্মকর্তা

ছবি: সংগৃহীত

এক বছরের কারাদন্ড ও দুই লক্ষ টাকার অর্থদন্ডে দন্ডিত হয়ে ইসলামী বিশ্বিবদ্যালয়ের (ইবি) এক কর্মকর্তা কারাগারে থাকলেও তার বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেয়নি বিশ্বিবদ্যালয় প্রশাসন। দন্ডিত ওই কর্মকর্তার নাম আব্দুল হালিম। তিনি বিশ্বিবদ্যালয়ের কলা অনুষদের ডিন অফিসের শাখা কর্মকর্তা।

জানা যায়, চেক জালিয়াতির মামলায় গত ৪ ডিসেম্বর রাত সাড়ে ১১ টায় ঝিনাইদহ জেলার শৈলকুপার নিজ বাড়ি থেকে তাকে গ্রেফতার করে শৈলকুপা থানাধীন আমতলা পুলিশ। তার মামলা নং এসসি-৪১১/১৮, মহেসপুর ২৭০/১৮। পরে ৫ ডিসেম্বর ঝনাইদহ আমলী আদালতের ম্যাজিস্ট্রেট এনআই এক্ট এর ১৩৮ ধারা অনুযায়ী তাকে এক বছরের বিনাশ্রম কারান্ড ও দুই লক্ষ টাকার অর্থদন্ড প্রদান করেন। পরে একই দিনে তাকে ঝিনাইদহ কারাগারে চালান করা হয়।

এদিকে ফৌজদারী মামলায় অভিযুক্ত হয়ে সাজাপ্রাপ্তদের বিরুদ্ধে বিশ্বিবদ্যালয়ের শৃঙ্খলা বিধি অনুযায়ী ব্যবস্থা নেওয়ার বিধান থাকলেও এখনো কোনো পদক্ষেপ গ্রহন করেনি বিশ্বিবদ্যালয় প্রশাসন।

এ বিষয়ে বিশ্বিবদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস এম আব্দুল লতিফ বলেন, ‘সকল প্রক্রিয়া সম্পন্ন হয়েছে। ভিসি  স্যার বাইরে আছেন, তিনি আসলেই ওই কর্মকর্তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া