নতুন নেতৃত্বে ইবি উদীচী শিল্পীগোষ্ঠী

নতুন নেতৃত্বে ইবি উদীচী শিল্পীগোষ্ঠী

ছবি: সংগৃহীত

উদীচী শিল্পীগোষ্ঠী ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) সংসদের নতুন আহবায়ক কমিটি গঠিত হয়েছে।কমিটিতে বাংলা বিভাগের শিক্ষার্থী পপি খাতুনকে আহ্বায়ক ও আইন বিভাগের রুমি নোমান এবং লোক প্রশাসন বিভাগের  আশরাফুল ইসলামকে যুগ্ন আহ্বায়ক করা হয়েছে।

শুক্রবার ইবি সংসদের সম্মেলন থেকে উদীচী শিল্পীগোষ্ঠীর কেন্দ্রীয় সহ-সভাপতি সুখেন রায় এ কমিটির অনুমোদন দেন।২৩ সদস্য বিশিষ্ট কমিটির অন্য সদস্যরা হলেন লাল চাঁন তালুকদার, আহমেদ তৌফিক, সাদিক, সৃষ্টি সরদার, স্নিগ্ধা আফরিন, ফাহিম ফয়সাল. তামিম আদনান, আবিদা ইসলাম, লাবণ্য, মুনা, পিয়াস, আকাশ, মুস্তাফিজ, শিমু, সুমাইয়া, সুমন, অভি এবং সাকিব।

এর আগে সকাল সাড়ে ১০ টায় উদীচী শিল্পীগোষ্ঠী ইবি সংসদের আয়োজনে সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনে বিশ্ববিদ্যালয়ের  টিএসসিসির পরিচালক অধ্যাপক ড. মিজানুর রহমান, ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের প্রভাষক শরিফুল ইসলাম জুয়েল এবং উদীচী শিল্পীগোষ্ঠীর কেন্দ্রীয় সাংসদের সহ-সভাপতি সুখেন রায়সহ উদীচীর সদস্যরা উপস্থিত ছিলেন।  

উল্লেখ্য,  উদীচী শিল্পীগোষ্ঠী বাংলাদেশের বৃহত্তম গণ সাংস্কৃতিক সংগঠন। ১৯৬৮ সালে বিপ্লবী কথাশিল্পী সত্যেন সেন সংগঠনটি প্রতিষ্ঠা করেন। জন্মলগ্ন থেকে উদীচী অধিকার, স্বাধীনতা ও সাম্যের সমাজ নির্মাণের সংগ্রাম করে আসছে। ১৯৭১ সালে উদীচীর কর্মীরা প্রত্যক্ষভাবে মুক্তিযুদ্ধে অংশ নেয়। দেশের সকল গণতান্ত্রিক, মৌলবাদবিরোধী ও সাম্রাজ্যবাদবিরোধী সংগ্রামে সংগঠটি ভূমিকা রেখে চলেছে।