ঢাবিতে ভিপি নুরের সমাবেশে হামলা

ঢাবিতে ভিপি নুরের সমাবেশে হামলা

ছবি: সংগৃহীত

ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ডাকসু ভিপি নুরুল হকসহ শিক্ষার্থীদের উপর হামলা হয়েছে মঙ্গলবার। বিকেল ৪টার দিকে এ হামলা চালায় মুক্তিযুদ্ধ মঞ্চের কয়েকজন নেতাকর্মী।

পূর্ব ঘোষণা অনুযায়ি বিকাল চারটায় রাজু ভাস্কর্য এলাকায় শিক্ষার্থীরা জড়ো হলে মুক্তিযুদ্ধের মঞ্চের কয়েকজন নেতাকর্মী তাদের সঙ্গে বিতণ্ডায় জড়ায়। তারা বলেন, ভিপি নুর দুর্নীতিগ্রস্ত। তাকে বিশ্ববিদ্যালয় এলাকায় সমাবেশ করতে দেয়া হবে না।

কথা কাটাকাটির একপর্যায়ে তারা হামলা চালায়। এতে সমাবেশে আসা ৫ জন আহত হন। আহতরা ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল এবং বিশ্ববিদ্যালয় চিকিৎসা কেন্দ্রে চিকিৎসা নিচ্ছেন। একই সময় মুক্তিযুদ্ধ মঞ্চের কয়েকজন কর্মী আহত হয়েছেন বলে দাবি করা হয়েছে মুক্তিযুদ্ধ মঞ্চের পক্ষ থেকে।

সম্প্রতি ভারতে নাগরিকত্ব আইন ও এনআরসির প্রতিবাদ করায় সেখানের বিভিন্ন বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের উপর হামলা চালায় পুলিশ। এতে অনেক শিক্ষার্থী আহত হন। তাদের দাবির সাথে সংহতি এবং নাগরিকত্ব আইন ও এনআরসির প্রতিবাদে মঙ্গলবার বিকেলে সংহতি সমাবেশ আয়োজন করা হয়। সেখানেই হামলা হয়।

হামলা পরবর্তী এক সংক্ষিপ্ত সমাবেশে ভিপি নুরুল হক বলেন, আমরা এনআরসির বিরুদ্ধে প্রতিবাদ করতে রাজু ভাস্কর্যে এলে মুক্তিযুদ্ধ মঞ্চ আমাদের উপর হামলা চালায়। বিনা উস্কানিতে আমাদের উপর হামলা চালিয়েছে তারা। ঢাকা বিশ্ববিদ্যালয় নামক জায়গায় তারা আমাদের উপর হামলা করেছে।