দেড় শতাধিক দরিদ্র পরিবারের মাঝে ইবি তারুণ্যের শীতবস্ত্র বিতরণ

দেড় শতাধিক দরিদ্র পরিবারের মাঝে ইবি তারুণ্যের  শীতবস্ত্র বিতরণ

ছবি: সংগৃহীত

দেড় শতাধিক দরিদ্র শীতার্ত পরিবারের মাঝে শীতবস্ত্র বিতরণ করেছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) স্বেচ্ছাসেবী সংগঠন "তারুণ্য। সোমবার ঝিনাইদহ জেলার শৈলকুপা উপজেলার ঝাউদিয়া আবাসন প্রাঙ্গণে আনুষ্ঠানিকভাবে এছাড়াও ক্যাম্পাসের আশেপাশে ও কুষ্টিয়ার এসব শীতবস্ত্র বিতরণ করেন তারা।

ঝাউদিয়া আবাসনে শীতবস্ত্র বিতরণের সময় আভাসনের পরিচালক মাহিদুল ইসলাম এবং তারুণ্যর সদস্যরা উপস্থিত ছিলেন। তারুণ্যর একঝাঁক তরুণ  স্বেচ্ছাসেবকরা দীর্ঘ একমাসব্যাপি ক্যাম্পেইনের মাধ্যমে অনুদান সংগ্রহ করে এ শীতবস্ত্র ক্রয় করেন বলে জানা যায়।

তারুণ্যর সাধারণ সম্পাদক সাদিয়া আফরিন খান ক্যাম্পাসলাইভকে বলেন, "ইসলামী বিশ্ববিদ্যালয়ের স্বেচ্ছাসেবী সংগঠন তারুণ্য প্রতিষ্ঠাকাল থেকেই নানা ধরণের জনকল্যাণমূলক কাজ করে আসছে। আর আমাদের এই সকল উদ্যোগের প্রতি সমর্থন জানিয়ে যেসব ব্যক্তি ও সংগঠন সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন, আপনাদের জানাই আন্তরিক ভালবাসা।"

সভাপতি শেখ রাইয়ান উদ্দীন বলেন, "মানবিকতা মানুষের স্বকীয় বৈশিষ্ট্য। এই মানবিকবোধ থেকেই তারুণ্য প্রতি বছর শীতবস্ত্র বিতরণ করে থাকে। বৈষম্যহীন সমাজ প্রতিষ্ঠার জন্য তারুণ্য কাজ করে যাচ্ছে। শীতার্ত মানুষদের একটু উষ্ণতা দেওয়ার জন্যই তারুণ্যর এই কর্মসূচি। আজকের এই কর্মসূচির মাধ্যমে তারুণ্য নতুন উদ্যমে কাজ করার শক্তি পেল এবং তারুণ্য তার স্বেচ্ছাসেবী মনোভাব নিয়ে সর্বদা কাজ করে যাওয়ার চেষ্টা করবে।"

উল্লেখ্য, তারুণ্য ইসলামী বিশ্ববিদ্যালয়ের একটি স্বেচ্ছাসেবী সংগঠন। ২০০৯ সালের ২৯ শে জুলাই প্রতিষ্ঠার পর থেকে তারুণ্য বিভিন্ন ধরনের জনকল্যাণমূলক কর্মকান্ড পরিচালনা করে আসছে। রক্তদান কর্মসূচী, তারুণ্য লাইব্রেরি,বন্যার্তদের ত্রাণ বিতরণ,চিত্রাঙ্কন প্রতিযোগিতা,লিডারশীপ ট্রেনিং, প্রাথমিক চিকিৎসার প্রশিক্ষণ,অসহায় শিক্ষার্থীদের সহায়তা এর মধ্যে উল্লেখযোগ্য।