রোজা রেখেও দারুণ খেললেন এই দুই আফগান

রোজা রেখেও দারুণ খেললেন এই দুই আফগান

রশিদ খান ও মুহাম্মদ নবী

চলতি আইপিএলে সানরাইজার্স হায়দরাবাদের হয়ে খেলেছেন আফগানিস্তানের দুই ক্রিকেটার রশিদ খান আর মোহাম্মদ নবী। রোজা শুরু হয়ে যাওয়ায় এলিমিনেটর ম্যাচটি তারা রোজা রেখেই খেলেছেন। তবে মাঠের পারফরম্যান্সে তাতে একদমই প্রভাব পড়েনি।এলিমিনেটর ম্যাচে দল হারলেও ব্যাটে বলে মোটামুটি সফলই ছিলেন নবী। ১৩ বলে ২০ রান করার পর ৪ ওভার হাত ঘুরিয়ে ২৯ রান খরচ করেন আফগান এই অলরাউন্ডার।

রশিদ অবশ্য ব্যাটিংয়ে ভালো করতে পারেননি (গোল্ডেন ডাকে ফেরেন)। তবে তার মূল দায়িত্ব যে বোলিং, সেখানে ছিলেন বরাবরের মতো ভয়ংকর। ৪ ওভারে মাত্র ১৫ রান খরচ করে ২টি উইকেট নেন এই লেগস্পিনার।

প্রতিপক্ষের এই দুই খেলোয়াড় রোজা রেখেই খেলেছেন, জানার পর দিল্লি ক্যাপিটেলসের ওপেনার শিখর ধাওয়ান তো অবাক। এক টুইটার বার্তায় সবাইকে রমজানের শুভেচ্ছা জানানোসহ আলাদা করে নবী আর রশিদের প্রশংসা করেছেন ভারতীয় এই ব্যাটসম্যান।

তিনি টুইট বার্তায় লিখেছেন, ‘সবাইকে রামাদান কারিমের শুভেচ্ছা। তাদের নিয়ে খুব গর্ব অনুভব করছি! সারাদিন উপবাসের পর ম্যাচ খেলতে নামা সহজ কিছু নয়। কিন্তু তোমরা কি অনায়াসেই সেটা করে দেখালে! নিজের দেশ এবং পুরো ক্রিকেট বিশ্বের জন্যই এটা দারুণ এক প্রেরণার বিষয়।’

মহান আল্লাহর রহমত কামনা করে ধাওয়ান আরও লিখেন, ‘তোমাদের উদ্যম সবাইকে বড় স্বপ্ন দেখতে এবং সেটি অর্জন করে নিতে প্রেরণা দেয়। তোমাদের নিয়ে গর্বিত, ভাইয়েরা। আল্লাহর রহমত যেন সব সময় তোমাদের সাথে থাকে।’