বড়পর্দার জন্য নতুন অভিনয়শিল্পীর সন্ধান

বড়পর্দার জন্য নতুন অভিনয়শিল্পীর সন্ধান

ছবি: সংগৃহীত

নতুন বছরে ‘নতুন মুখের সন্ধানে ২০২০’ শীর্ষক প্রতিযোগিতা শুরু হচ্ছে। এর যৌথ আয়োজক বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক, প্রযোজক ও পরিবেশক সমিতি। এরই মধ্যে সমিতির সদস্যদের নিয়ে ১৩ সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে। শিগগিরই আনুষ্ঠানিকভাবে প্রতিযোগিতার ঘোষণা দেবেন তাঁরা। পরিচালক সমিতির মহাসচিব বদিউল আলম খোকন জানান, দেশের বিভাগীয় আট শহরে প্রাথমিক বাছাইয়ের পর ঢাকায় চূড়ান্ত প্রতিযোগিতায় লড়বেন প্রতিযোগিরা।

ঢাকার অংশে কারিগরি সহযোগিতা, গ্রুমিং ও মহড়ার জায়গা দিয়ে সহযোগিতা করবে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশন (বিএফডিসি)। নায়ক, নায়িকা, পার্শ্বচরিত্রের অভিনেতা, অভিনেত্রী, খলনায়ক, কৌতুক অভিনেতা ও শিশুশিল্পী। চলচ্চিত্রের জন্য এই সাত শাখায় নতুন শিল্পীর খোঁজে ‘নতুন মুখের সন্ধানে ২০২০’ প্রতিযোগিতার আয়োজন করা হচ্ছে বলেও জানান তিনি।

পয়লা জানুয়ারি থেকে দেশের আটটি বিভাগীয় জেলায় নিবন্ধন শুরু হবে। প্রতিযোগিতায় বিজয়ীদের নিয়ে ১০টি নতুন চলচ্চিত্র নির্মাণের পরিকল্পনা রয়েছে আয়োজকদের। উল্লেখ্য, এফডিসির আয়োজনে করা নতুন মুখের সন্ধানে প্রতিযোগিতার মধ্য দিয়ে চলচ্চিত্রজগৎ পেয়েছে দিতি, মান্না, মিশা সওদাগর, অমিত হাসান, সোহেল চৌধুরীর মতো শিল্পীদের।