নিরাপত্তা নিশ্চিত হলে পাকিস্তান যাবে ক্রিকেট দল

নিরাপত্তা নিশ্চিত হলে পাকিস্তান যাবে ক্রিকেট দল

ছবি: সংগৃহীত

যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল জানিয়েছেন, সব ধরনের নিরাপত্তা নিশ্চিত হলেই পাকিস্তান সফরে যাবে বাংলাদেশ ক্রিকেট দল। রোববার সকালে সচিবালয়ে মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে ইউথ ক্যাপিটাল-২০২০ বিষয়ে সংবাদ সম্মেলনে তিনি এ কথা জানান।

এফটিপি অনুযায়ী, আগামী মাসের শেষদিকে তিন ম্যাচ টি-টোয়েন্টি এবং দুই ম্যাচ টেস্ট সিরিজ খেলতে পাকিস্তানে সফরে যাওয়ার কথা বাংলাদেশের। তবে নিরাপত্তার কারণে শুধু টি-টোয়েন্টি খেলতে সেখানে যেতে রাজি টাইগাররা। আর নিরপেক্ষ ভেন্যুতে টেস্ট খেলতে চান তারা।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) এমন সিদ্ধান্তে বেজায় চটেছে পাকিস্তান। এভাবে সিরিজ খেলতে চায় না পাক ক্রিকেট বোর্ড (পিসিবি)। পরিপ্রেক্ষিতে পরিষ্কারভাবে নিজেদের অবস্থান জানাতে পারেনি বিসিবি।

প্রতিমন্ত্রী বলেন, খেলোয়াড়দের সেখানে পাঠানো যাবে কি-না, আমরা স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের কাছে জানতে চেয়েছি। কিন্তু এ বিষয়ে ক্রিকেট বোর্ড পরিষ্কারভাবে এখনো কিছু জানায়নি। তবে সব আগে আমাদের খেলোয়াড়দের নিরাপত্তার বিষয়টি দেখা হবে। তারা আমাদের সম্পদ, তাদের কোনো ক্ষতি চাই না আমরা। সব নিরাপত্তা নিশ্চিত হলেই পাকিস্তানে দল যাবে। এর আগে নয়।