অঞ্জনা সিরিজের নতুন গান

অঞ্জনা সিরিজের নতুন গান

ছবি: সংগৃহীত

নতুন বছরে জনপ্রিয় সঙ্গীতশিল্পী মনির খান তার গানের জনপ্রিয় চরিত্র অঞ্জনাকে নিয়ে নতুন গান করেছেন। প্রায় দুই বছর এ বিষয় নিয়ে নতুন কোনো গান প্রকাশ করেননি তিনি। ভক্তদের কথা বিবেচনা করে নতুন বছরে প্রকাশ করলেন ‘অঞ্জনা ২০২০’। তবে গানে এবার অঞ্জনাকে কটূক্তি করে চিত্রায়িত করেছেন তিনি।

 ‘তোর শরীরে মীর জাফরের রক্ত, তোর পিতা-মাতা সীমারেরও ভক্ত, রাজাকারের মতো যে তুই করলি বেইমানি, বাংলাদেশে জন্ম যে তোর স্বভাব পাকিস্তানী, দেশের প্রতি প্রেমের প্রতি ছিলো না যে টান, তবু তোর প্রতি আছে আমার আজও অনেক সম্মান, লোকে বলে বলেরে অঞ্জনা বড় বেইমান’ এমনই কথার গানটি লেখার পাশাপাশি সুর ও সংগীতায়োজন করেছেন মিল্টন খন্দকার।

মনির খান বলেন, অঞ্জনাকে নিয়ে এটা তার গাওয়া ৪৩তম গান। গানটি প্রকাশিত হয়েছে এমকে মিউজিক২৪ এর ব্যানারে। তিনি বলেন, প্রায় দুই বছর বিরতি দিয়ে অঞ্জনা সিরিজের গান প্রকাশ করলাম। অনেকেই আমাকে বলছিলেন অঞ্জনাকে নিয়ে নতুন গান পাচ্ছি না। মিল্টন ভাইয়ের সঙ্গে এ বিষয়টি নিয়ে ১৫-২০ দিন ধরেই আলোচনা চলছিল।

 গানটিতে বেইমানের প্রতীক হিসেবে রাজাকার, মিরজাফর, সীমার, পাকিস্তানী, নমরুদ এমন বেশকিছু শব্দ ব্যবহার করা হয়েছে। নতুন পরিকল্পনা নিয়ে মনির খান বলেন, আমি ও মিল্টন ভাই মিলে ১০০ নতুন গান করার পরিকল্পনা করেছি। এর মধ্যে প্রায় ৩০টির মতো গানের রেকর্ডিং শেষ হয়েছে। এমকে মিউজিক টুয়েন্টি ফোর ইউটিউব চ্যানেলে গানগুলো পর্যায়ক্রমে প্রকাশ করা হবে।