ইবিতে ছাত্র ইউনিয়নের দু’দিনব্যাপী কর্মশালা

ইবিতে ছাত্র ইউনিয়নের দু’দিনব্যাপী কর্মশালা

ছবি:সংগৃহীত

বাংলাদেশ ছাত্র ইউনিয়ন ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) সংসদের আয়োজনে দু’দিনব্যাপী সাংগঠনিক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। ছাত্র ইউনিয়ন খুলনা বিভাগের চারটি জোন এই কর্মশালায় অংশ নেয়। মঙ্গলবার দ্বিতীয় দিনের প্রশিক্ষনের মধ্যদিয়ে সমাপ্ত হয় কর্মশালাটি।  

কর্মশালার শেষ দিনে দেশের বর্তমান আর্থসামাজিক ও রাজনৈতিক অবস্থা নিয়ে আলোচনা করেন সংগঠনের সাবেক কেন্দ্রীয় সভাপতি এস. এম শুভ। এদিন উপস্থিত ছিলেন কেন্দ্রীয় সাধারণ সম্পাদক অনিক রায়। সমাপনী বক্তব্যে তিনি নেতা-কর্মীদের উদ্দেশ্যে বিভিন্ন দিক-নির্দেশনা প্রদান করেন।

এর আগে সোমবার বিশ্ববিদ্যালয়ের টিএসসির ১১৬ নম্বর কক্ষে কেন্দ্রীয় সাধারণ সম্পাদক অনিক রায় কর্মশালাটির উদ্বোধন করেন। এসময় বিশ্ববিদ্যালয় সংসদের সভাপতি নুরুন্নবী ইসলাম সবুজ, সাধারণ সম্পাদক জি.কে সাদিকসহ চার সংসদের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

উদ্বোধনী দিনে ‘বাংলাদেশের ইতিহাস ও ছাত্র আন্দোলন’ শিরোনামের উপর বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের অধ্যাপক আব্দুল মুঈদ ও পরিসংখ্যান বিভাগের সহযোগী অধ্যাপক আলতাফ হোসেন রাসেল আলোচনা করেন এবং ‘শিক্ষা আন্দোলন ও সমাজ পরিবর্তনের আন্দোলন’ এর উপর আলোচনা করেন সংগঠনটির সাবেক কেন্দ্রীয় সভাপতি এস.এম শুভ।

ঝিনাইদহ, রাজবাড়ী, ফরিদপুর ও গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এবং ইসলামী বিশ্ববিদ্যালয় সংসদের নেতা-কর্মীরা এ প্রশিক্ষণ কর্মশালায় অংশ নেয়। এছাড়াও কর্মশালা উপলক্ষে টেন্টে জাতীয় পতাকা উত্তোলন ও ক্যাম্পাসে র‌্যালি করে সংগঠনটি।