মুজিব বর্ষ পালনে ইবি বঙ্গবন্ধু পরিষদের কর্মসূচী ঘোষণা

মুজিব বর্ষ পালনে ইবি বঙ্গবন্ধু পরিষদের কর্মসূচী ঘোষণা

ছবি:সংগৃহীত

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী 'মুজিব বর্ষ' পালনে বছরব্যাপী
কর্মসূচী গ্রহণ করেছে ইসলামী বিশ্ববিদ্যালয় বঙ্গবন্ধু পরিষদ।

এসব কর্মসূচীর মধ্যে রয়েছে, টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর মাজারে শ্রদ্ধাঞ্জলি অর্পণ, ১৭ মার্চে বঙ্গবন্ধুর জন্ম বার্ষিকীর কর্মসূচী পালন, মুজিব বর্ষে বিশেষ স্যুভেনির প্রকাশ ও জাতীয় দিবসসমূহ যথাযথভাবে পালন করা।

গত ১২ জানুয়ারি ইসলামী বিশ্ববিদ্যালয় বঙ্গবন্ধু পরিষদের সভাপতি অধ্যাপক ড. মাহবুবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত কার্যনির্বাহী পরিষদের এক সভায় এসব সিদ্ধান্ত গৃহীত হয়। বুধবার পরিষদের সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মাহবুবুল আরেফিন স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

সভায় কর্মসূচী পালনে দুটি কমটি গঠন করা হয়েছে।এরমধ্যে টুঙ্গিপাড়া সফর বাস্তবায়নের জন্য অধ্যাপক ড. আনােয়ার হােসেকে আহবায়ক করে সাত সদস্য বিশিষ্ট কমিটি করা করা হয়েছে। কমিটর অন্য সদস্যরা হলেন অধ্যাপক ড. আনােয়ারুল হক স্বপন, অধ্যাপক ড. দেবাশীষ শর্মা, ড. মুর্শিদ আলম, শামসুল ইসলাম জোহা, আব্দুর রশিদ বকুল ও রশিদুজ্জামান টুটুল।

স্যুভেনির প্রকানার জন্য গঠিত কমিটিতে অধ্যাপক ড. শাহজাহান মন্ডল কে আহবায়ক করা হয়েছে। এ কমিটির অন্য সদস্যরা হলেন, অধ্যাপক ড. আলমগীর হােসেন ভূইয়া, ড. তপন রায়, ড. শিপন মিয়া, ড. আমানুর আমান, দেওয়ান টিপু সুলতান ও পিন্টু লাল দত্ত।

এছাড়াও সভায় নবগঠিত ১০১ সদস্য বিশিষ্ট কার্যনির্বাহী কমিটির পরিচিতি ও বিশ্ববিদ্যালয়ের সার্বিক পরিস্থিতি নিয়ে বিস্তারিত আলােচনায় বিভিন্ন দাবি-দাওয়া সমুহ পর্যালােচনা সাপেক্ষে প্রশাসনের নিকট পেশ করার সিদ্ধান্ত গৃহীত হয়।