ইবিতে আন্তঃবিভাগ ফুটবল টুর্নামেন্টে চ্যাম্পিয়ন ইতিহাস বিভাগ

ইবিতে আন্তঃবিভাগ ফুটবল টুর্নামেন্টে চ্যাম্পিয়ন ইতিহাস বিভাগ

ছবি : সংবাদাতা

ইসলামী বিশ্ববিদ্যালয়ে বঙ্গবন্ধু আন্তঃবিভাগ ফুটবল টুর্নামেন্টের ফাইনাল অনুষ্ঠিত হয়েছে। এতে চ্যাম্পিয়ন হয়েছে ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগ। আগের দিন স্থগিত হওয়া ফাইনালের অসমাপ্ত অংশ মঙ্গলবার সকাল সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয়ের ফুটবল মাঠে অনুষ্ঠিত হয়। ফাইনালে ইংরেজি বিভাগকে ৩-০ ব্যবধানে হারিয়ে বিজয়ী তারা।

জানা যায়, আগেরদিন সোমবার অনুষ্ঠিত ফাইনাল ম্যাচ শুরুর কয়েক মিনিটের মধ্যে রেফারির পেনাল্টির সিদ্ধান্তকে কেন্দ্র করে খেলোয়াড়দের মাঝে হাতাহাতি ও রেফারিকে মারধরের ঘটনা ঘটে। এরপর বিশ্ববিদ্যালয়ের শৃঙ্খলা কমিটি খেলা সেদিনের মতো স্থগিত করে ও মঙ্গলবার অনুষ্ঠিত হবে বলে সিদ্ধান্ত নেয়। সিদ্ধান্ত অনুযায়ী মঙ্গলবার খেলার বাকি অংশ অনুষ্ঠিত হয়। 

সোমবারের খেলায় পেনাল্টিতে গোল দিয়ে ১-০ এগিয়ে ছিল ইতিহাস বিভাগ। খেলার বাকি অংশে আরোও দুই গোল দিয়ে ৩-০ ব্যবধানে জয় লাভ করে ইতিহাস বিভাগ। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, উপ-উপাচার্য ও কোষাধ্যক্ষ উপস্থিত থেকে খেলাটি উপভোগ করেন।

খেলা শেষে বিজয়ী ও রানারআপ দলের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। একইসাথে প্রতিযোগিতায় ছাত্র হল ও ছাত্রী হলগুলোর  মধ্যে অনুষ্ঠিত পৃথক ফুটবল টুর্নামেন্টে বিজয়ী ও রানারআপ দলের মাঝেও পুরস্কার বিতরণ করা হয়। ছাত্র হলগুলোর খেলায় চ্যাম্পিয়ন শেখ রাসেল হল ও রানারআপ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল এবং ছাত্রী হলগুলোর মধ্যে অনুষ্ঠিত টুর্নামেন্টে চ্যাম্পিয়ন দেশরত্ন শেখ হাসিনা হল ও রানারআপ খালেদা জিয়া হল পুরস্কার গ্রহণ করে।

বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমানের সভাপতিত্বে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপাচার্য অধ্যাপক ড. হারুন-উর-রশিদ আসকারী। এসময় বিশেষ অতিথি ছিলেন কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সেলিম তোহা। এছাড়াও প্রক্ট্ররিয়াল বডির সদস্য ও ক্রিড়া বিভাগের কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।