টেস্ট দলে ফিরলেন মুশফিকুর- মিরাজ-তাসকিন

টেস্ট দলে ফিরলেন মুশফিকুর- মিরাজ-তাসকিন

ফাইল ছবি

জিম্বাবুয়ের বিপক্ষে একমাত্র টেস্টের জন্য ১৬ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। যেখানে সবশেষ পাকিস্তান সফরের দল থেকে বাদ দেয়া হয়েছে চারজন ক্রিকেটারকে। তাদের জায়গায় প্রথমবারের মতো স্কোয়াডে নেয়া হয়েছে দুই অনভিষিক্ত ক্রিকেটারকে। 

বিয়ের জন্য ছুটি নেয়ায় বাঁহাতি ড্যাশিং অলরাউন্ডার সৌম্য সরকার এবং পিঠের ব্যথার কারণে বাদ পড়েছেন আল আমিন হোসেন। অনেকদিন ধরেই টেস্টে ফর্মহীনতীয় ভুগছেন মাহমুদউল্লাহ রিয়াদ। তাই এ ফরম্যাটের ক্রিকেটে এ তারকা বাদ পড়ার শঙ্কায় পড়েছিলেন। শেষ পর্যন্ত সেটাই সত্যি হল রোববার। এদিন দুপুরে ঘরের মাঠে জিম্বাবুয়ের বিপক্ষে এক ম্যাচের টেস্টের জন্য ১৬ সদস্যের দল ঘোষণার সময় ব্যাপারটি নিশ্চিত করেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু, আরো বাদ পড়েছেন ডানহাতি পেসার রুবেল হোসেন।  তবে এক ম্যাচ পরই টেস্ট দলে ফিরেছেন অভিজ্ঞ মুশফিকুর রহিম, পেসার মোস্তাফিজুর রহমান ও মেহেদী হাসান মিরাজ। এদিকে দুই বছরেরও বেশি সময় পর দেশের সাদা পোশাকে ফিরলেন পেসার তাসকিন আহমেদ। নতুন মুখ হিসেবে টাইগার টেস্ট স্কোয়াডে জায়গা পেয়েছেন ইয়াসির আলি চৌধুরী রাব্বি ও হাসান মাহমুদ।  

জিম্বাবুয়ের বিপক্ষে একমাত্র টেস্টে বাংলাদেশ স্কোয়াড
মুমিনুল হক (অধিনায়ক), তামিম ইকবাল, সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহীম, মোহাম্মদ মিঠুন, লিটন দাস, তাইজুল ইসলাম, নাইম হাসান, আবু জায়েদ চৌধুরী রাহি, এবাদত হোসেন, তাসকিন আহমেদ, মেহেদি হাসান মিরাজ, মোস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ ও ইয়াসির আলী চৌধুরী।