মুজিববর্ষ উপলক্ষে ইবিতে সাহিত্য ও সাংস্কৃতিক প্রতিযোগিতা

মুজিববর্ষ উপলক্ষে ইবিতে সাহিত্য ও সাংস্কৃতিক প্রতিযোগিতা

ছবি: ইবি সংবাদাতা

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী মুজিববর্ষ উপলক্ষে ইসলামী বিশ্ববিদ্যালয়ে সাহিত্য ও সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। বিশ্ববিদ্যালয়ের ল’ এন্ড ল্যান্ড ম্যানেজমেন্ট বিভাগের আয়োজনে সোমবার বেলা ১২টায় মীর মশাররফ হোসেন একাডেমিক ভবনে আইন অনুষদের সভা কক্ষে প্রতিযোগিতাটি অনুষ্ঠিত হয়।

বিভাগের প্রভাষক শাহিদা আক্তারের সঞ্চালনায় প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিভাগের সভাপতি ও বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সেলিম তোহা। এসময় বিশেষ অতিথি ছিলেন আইন অনুষদের ডিন অধ্যাপক ড. হালিমা খাতুন। এছাড়াও আল-ফিকহ এন্ড লিগ্যাল স্টাডিজ বিভাগের সহযোগী অধ্যাপক নাছির উদ্দিন আজহারী ও বিভাগের মুজিববর্ষ পালন উপ-কমিটির আহবায়ক ও আইন বিভাগের সহকারী অধ্যাপক ড. আরমিন খাতুন উপস্থিত ছিলেন।

প্রতিযোগিতায় বিভাগের শিক্ষার্থীরা বাংলাদেশ, মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধু বিষয়ে কবিতা আবৃত্তি, দেশাত্ববোধক গান, তাৎক্ষণিক একক অভিনয় ও কুইজে অংশ নেয়। প্রতিযোগিতায় বিচারকের দায়িত্ব পালন করেন খালেদা জিয়া হলের প্রভোস্ট ও আইন বিভাগের অধ্যাপক ড. রেবা মন্ডল, আইন বিভাগের সহযোগী অধ্যাপক ড. আনিচুর রহমান, আল-ফিকহ এন্ড লিগ্যাল স্টাডিজ বিভাগের সহকারী অধ্যাপক আলতাফ হোসাইন ও ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক সাজ্জাদ হোসাইন জাহিদ।

প্রতিযোগিতায় একক অভিনয় ও কুইজ পরিচালনা করেন বিভাগের প্রভাষক যথাক্রমে বনানী আফরিন ও মেহেদি হাসান। প্রতিযোগিতা শেষে বেলা চারটায় ফলাফল ঘোষণা করা হয়। এসময় মুজিববর্ষ উপলক্ষে পূর্বে অনুষ্ঠিত ‘জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান: বঙ্গবন্ধু থেকে বিশ্ববন্ধু’ শীর্ষক রচনা প্রতিযোগিতার ফল ঘোষণা করা হয়। পরবর্তীতে আনুষ্ঠানিকভাবে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হবে।