নতুন রেকর্ড গড়লেন মেসি

নতুন রেকর্ড গড়লেন মেসি

ফাইল ছবি

লিওনেল মেসির সাফল্যের মুকুটে যোগ হলো আরেকটি পালক। লরিয়াস ওয়ার্ল্ড স্পোর্টসম্যান অব দি ইয়ার অ্যাওয়ার্ড জিতলেন তিনি। ইতিহাসে প্রথম ফুটবলার হিসেবে এ পুরস্কার জিতে রেকর্ড গড়লেন ছোট ম্যাজিসিয়ান।

তবে পুরস্কারটি একা বগলদাবা করতে পারেননি মেসি। তাতে ভাগ বসিয়েছেন ব্রিটেনের ফর্মুলা ওয়ান তারকা লুইস হ্যামিল্টন। অ্যাওয়ার্ডের ২০ বছরের ইতিহাসে এই প্রথম যুগ্মভাবে পুরস্কারটি জিতলেন কোনো দুই অ্যাথলেট।

লরিয়াস একাডেমির সদস্য সাবেক কিংবদন্তি ক্রীড়াবিদদের ভোটে যৌথভাবে প্রথম হন মেসি ও হ্যামিল্টন। এ পুরস্কার জয়ের দৌড়ে মার্কিন গলফার টাইগার উডস এবং স্প্যানিশ টেনিস মহাতারকা রাফায়েল নাদালকে পেছনে ফেলেছেন তারা।

বর্ষসেরা নারী ক্রীড়াবিদ হয়েছেন যুক্তরাষ্ট্রের জিমন্যাস্ট সিমোনা বাইলস। বিশ্বসেরা দল নির্বাচিত হয়েছে ২০১৯ বিশ্বকাপজয়ী দক্ষিণ আফ্রিকা রাগবি টিম। আর গেল ২০ বছরে সেরা ক্রীড়া মুহূর্তের পুরস্কার শোকেসে ভরেছেন শচীন টেন্ডুলকার।

ছুটিতে থাকায় জমকালো অ্যাওয়ার্ড অনুষ্ঠানে ছিলেন না মেসি। তবে সবার উদ্দেশে ভিডিওবার্তা দিয়েছেন তিনি। তাতে ছোট ম্যাজিসিয়ান বলেছেন, কোনো দলীয় খেলা থেকে প্রথম ব্যক্তি হিসেবে এ পুরস্কার জেতায় আমি গর্বিত।

তবে সোমবার রাতে বার্লিনে আর্সেনালের সাবেক কোচ আর্সেন ওয়েঙ্গারের হাত থেকে পুরস্কার বুঝে নেন হ্যামিল্টন।

তথ্যসূত্র: দ্য গার্ডিয়ান।