স্বামী-স্ত্রী হত্যা মামলায় ৫ জনের যাবজ্জীবন

স্বামী-স্ত্রী হত্যা মামলায় ৫ জনের যাবজ্জীবন

ছবি:সংগৃহীত

শরীয়তপুরের ভেদরগঞ্জ উপজেলায় হাজী আব্দুল হাকিম মৃধা ও তার স্ত্রী হাজেরা বেগমকে স্বাসরোধ করে হত্যার দায়ে পাঁচজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। বুধবার দুপুরে শরীয়তপুরের জেলা ও দায়রা জজ আদালতের বিচার প্রশান্ত কুমার বিশ্বাস এ রায় ঘোষণা করেন। রায় ঘোষণার সময় আসামিরা আদালতে উপস্থিত ছিলেন না। পাঁচজন আসামিই পলাতক রয়েছেন।

দন্ণ্ডপ্রাপ্তরা হলেন- ভেদরগঞ্জ উপজেলার কাইচকুড়ি গ্রামের রোমান গোলদার (৩২), সুমন গোলদার (৩০), মমতাজ বেগম (৫৮), সহিদুল্লাহ্ সহিদ (৩২) ও বেলায়েত (৩০)।

মামলার বিবরণে জানা যায়, শরীয়তপুর জেলার ভেদরগঞ্জ উপজেলার কাইচকুড়ি গ্রামের আব্দুল হাকিম মৃধা ও তার স্ত্রী হাজেরা বেগম ২০১২ সালের ২২ জুন রাতে রাতের খাবার শেষে প্রতিদিনের ন্যায় তাদের দ্বিতীয়তলা বাড়ির নিচতলার পূর্ব পার্শ্বের একটি রুমে ঘুমাতে যায়। ঐ রাতে তাদের ভবনের গ্রীল কেটে একদল দুর্বৃত্ত তাদের হাত-পা বেঁধে শ্বাসরোধ করে হত্যা করে। পরদিন সকালে ভেদরগঞ্জ থানা পুলিশ তাদের লাশ উদ্ধার করে। ২৩ জুন নিহতেদের ছেলে মো. আবু আলম মৃধা বাদী হয়ে ভেদরগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। মামলার তদন্ত শেষে আসামিদের বিরুদ্ধে আদালতে অভিযোগ গঠন করা হয়। এ মামলায় ১৭ জনের সাক্ষ্যগ্রহণ শেষে পাঁচ আসামির বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় তাদেরকে যাবজ্জীবন কারাদণ্ড প্রদান করেন বিচারক।

রাষ্ট্রপক্ষের পাবলিক প্রসিকিউটর (পিপি) মির্জা মো. হজরত আলী বলেন, এ রায়ে আমরা খুশি। রায় ঘোষণার সময় পাঁচ আসামী কেউ উপস্থিত ছিলেন না। দণ্ডপ্রাপ্ত আসামীরা পলাতক রয়েছে। আসামীপক্ষের আইনজীবী এ্যাডভোকেট জাহাঙ্গীর আলম (কাসেম) বলেন, আদালতের এ রায়ে আমরা সন্তুষ্ট নই।