ইবির ৮ শিক্ষার্থীর গলায় প্রধানমন্ত্রী স্বর্ণপদক

ইবির ৮ শিক্ষার্থীর গলায় প্রধানমন্ত্রী স্বর্ণপদক

ছবি : সংবাদাতা

বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) কর্তৃক মনোনিত প্রধানমন্ত্রী স্বর্ণপদক-২০১৮ পেয়েছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) আট শিক্ষার্থী। নিজ নিজ অনুষদে সর্বোচ্চ নম্বরের ভিত্তিতে তারা এ পদক অর্জন করেন। বুধবার (২৬ ফেব্রুয়ারি) সকালে প্রধানমন্ত্রীর কার্যালয়ের শাপলা হলে আয়োজিত অনুষ্ঠানে শিক্ষার্থীদের নিকট পদক তুলে দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

পদকপ্রাপ্ত শিক্ষার্থীরা হলেন, ধর্মতত্ত্ব অনুষদভুক্ত দাওয়াহ অ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগের জাকারিয়া রহমান, কলা অনুষদ থেকে আরবি ভাষা ও সাহিত্য বিভাগের জাহিদুল ইসলাম, আইন অনুষদভুক্ত আইন বিভাগের লাবনী আখতার, সমাজবিজ্ঞান অনুষদভুক্ত অর্থনীতি বিভাগের আলমগীর হোসাইন।

এছাড়াও ব্যবসায় প্রশাসন অনুষদ থেকে ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের শাহাবুব আলম, বিজ্ঞান অনুষদভুক্ত পরিসংখ্যান বিভাগের শাহরিয়ার মোর্শেদ, প্রকৌশল এবং প্রযুক্তি অনুষদভুক্ত আইসিটি বিভাগের ইমরান হোসাইন ভূঁইয়া এবং জীববিজ্ঞান অনুষদ থেকে ফলিত পুষ্টি ও খাদ্য প্রযুক্তি বিভাগের নাজনিন আকতার।

পদকগ্রহণ অনুষ্ঠানে ইসলামী বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হারুন-উর-রশিদ আসকারী উপস্থিত ছিলেন। অনুষ্ঠান শেষে তিনি ইসলামী বিশ্ববিদ্যালয় থেকে স্বর্ণপদকপ্রাপ্ত শিক্ষার্থীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন। উল্লেখ্য, এ বছর দেশের ৩৬ টি বিশ্ববিদ্যালয়ের ১৭২ শিক্ষার্থীকে এ পদক প্রদান করেছে ইউজিসি।