যুক্তরাষ্ট্রে এলোপাতাড়ি গুলি,নিহত ৫

যুক্তরাষ্ট্রে এলোপাতাড়ি গুলি,নিহত ৫

ছবি:সংগৃহীত

যুক্তরাষ্ট্রের উইসকনসিন রাজ্যে মলসন কুরস ব্রিউয়িং কোম্পানিতে এলোপাতাড়ি গুলি করে কমপক্ষে ৫ জনকে হত্যা করেছে এক অস্ত্রধারী। পরে সে নিজেও আত্মহত্যা করেছে। সেখানে মিলওয়াউকি ক্যাম্পাসে ওই কেম্পানি থেকে বরখাস্ত করা এক কর্মী এই হামলা চালায় বলে খবর দিয়েছে বার্তা সংস্থা এএফপি। এতে বলা হয়, এ সময় প্রেসিডেন্ট ট্রাম্প নতুন করোনা ভাইরাস নিয়ে সংবাদ সম্মেলন করছিলেন। সেখানেই তিনি সর্বশেষ এই হামলায় নিহতদের সংখ্যা জানান। তিনি বলেন, এক খুনি মলসন কুরস ব্রিউয়িং কোম্পানির একটি কারখানায় প্রকাশ্যে গুলি করেছে। এতে ৫ জন নিহত হয়েছে।  কয়েকজন মারাত্মক আহত হয়েছেন।

এর আগে মিলওয়াউকির মেয়র টম ব্যারেট বলেছিলেন, হতাহত হয়েছেন অনেকে। এর মধ্যে হামলাকারীও ছিল বলে তার ধারণা। তিনি স্থানীয় লোকজনকে ঘটনাস্থল থেকে দূরে সরে যেতে বলেন।

এবিসি নিউজ এবং স্থানীয় কিছু সংবাদ মাধ্যম রিপোর্ট করেছে যে, হামলাকারীকে মদ তৈরির ওই কারখানা থেকে ঘটনার দিন বরখাস্ত করা হয়েছিল। স্থানীয় সিবিএস বলেছে, হামলাকারী আরেকজন কর্মীর ‘নেম ট্যাগ’ বা নাম ব্যবহার করে। তারপর একটি অস্ত্র হাতে অফিস চত্বরে ফিরে আসে। এরপর এলোপাতাড়ি গুলি করে। এতে হামলাকারী সহ ৬ জন নিহত হয়েছে।