আকিজ ফাউন্ডেশন স্কুল এন্ড কলেজে মুজিব জন্মশতবার্ষিক ও সাংস্কৃতিক অনুষ্ঠান

আকিজ ফাউন্ডেশন স্কুল এন্ড কলেজে মুজিব জন্মশতবার্ষিক ও সাংস্কৃতিক অনুষ্ঠান

ছবি : সংবাদাতা

আকিজ ফাউন্ডেশন স্কুল এন্ড কলেজে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিক উপলক্ষ্যে সাংস্কৃতিক অনুষ্ঠান ও আনন্দমেলা অনুষ্ঠিত হয়েছে। রোববার আকিজ ফাউন্ডেশ স্কুল এন্ড কলেজের উত্তরা ক্যাম্পাসের প্রধান শাখায় নানা আয়োজনে দিনব্যাপী এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ঢাকা-১৮ আসনের সংসদ সদস্য ও সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী এডভোকেট সাহারা খাতুন, যশোর-০১ আসনের সংসদ সদস্য শেখ আফিল উদ্দিন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আকিজ ফাউন্ডেশন স্কুল এন্ড কলেজ এর অন্যতম প্রতিষ্ঠাতা সদস্য ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের অণুজীব বিজ্ঞান বিভাগের প্রফেসর ড. জামালুন্নেসা।

মেলায় গ্রাম বাংলার ঐতিহ্যবাহী তাঁত শিল্প, স্থাপত্য শিল্প, কুমোর বাড়ি, ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর শিল্পকর্ম, বিভিন্ন প্রজাতির পাখি, হাতি-ঘোড়াসহ নানা প্রজাতির প্রাণী এবং বিভিন্ন রকম পিঠা প্রদর্শিত হয়। অনুষ্ঠানে শিক্ষার্থীরা মুজিব স্মরণে গান, কবিতা আবৃত্তি, অভিনয় মঞ্চায়ন করে। অনুষ্ঠানটি আকিজ ফাউন্ডেশন স্কুল এন্ড কলেজের শিক্ষার্থী ও অভিভাবকরা উপভোগ করে।

উল্লেখ্য, আকিজ ফাউন্ডেশন স্কুল এন্ড কলেজ ২০১০ সালে প্রতিষ্ঠিত হয়। বর্তমানে পাঁচটি ক্যাম্পাসে বাংলা ও ইংরেজি মাধ্যমে শিক্ষার্থীরা লেখা পড়া করছে।