মুশফিককে তৃতীয় ওয়ান ডে স্কোয়াড থেকে বাদ

মুশফিককে তৃতীয় ওয়ান ডে স্কোয়াড থেকে বাদ

ফাইল ছবি

পাকিস্তান সফরে যেতে অস্বীকৃতি জানানো বাংলাদেশ মুশফিকুর রহিমকে জিম্বাবুয়ের বিরুদ্ধে তৃতীয় ওয়ান ডে স্কোয়াড থেকে বাদ দেয়া হয়েছে। তবে বাংলাদেশ ক্রিকেট দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু বলেছেন মুশফিকুর রহিমের ওপর পাকিস্তান সফরে চাপ সৃষ্টি করার জন্য এটা করা হয়নি।

সোমবার বাংলাদেশ ও বাংলাদেশের বাইরের গণমাধ্যমে খবর দেয়া হয়েছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাচকের সাথে বৈঠকে বসেছেন মুশফিকুর রহিম এবং ওই বৈঠকের উদ্দেশ্য ছিল মুশফিকুর রহিমকে পাকিস্তান সফরে অবশিষ্ট একটি ওয়ানডে ও টেস্ট ম্যাচ খেলতে 'চাপ' দেবার বিষয়টি।

মঙ্গলবার সিলেটের আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে এনিয়ে কথা বলার সময় প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন মুশফিককে চাপ বা কোনো হুমকি দেবার বিষয়টি অস্বীকার করেন।

গণমাধ্যমের খবরে বলা হয়েছিল পাকিস্তান সফরে যেতে রাজি না হলে মুশফিককে জিম্বাবুয়ের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডেতে বাদ দেয়া হবে।

কিন্তু দ্বিতীয় ওয়ানডেতে মাঠে নেমেছেন মুশফিক।

মিনহাজুল আবেদীন বলেন, "আমরা মুশফিকের সাথে বসি, যেখানে টিম ম্যানেজমেন্টের সাথে হেড কোচও ছিলেন। আমরা জানতে চাই মুশফিক পাকিস্তানে যাবেন কি না।"

"নানা সময়ে মিডিয়ায় একবার দেখেছি মুশফিক যাবেন না, আবার দেখলাম যাবেন পাকিস্তান, তাই আমরা নিশ্চিত হতে বসি।"

আবেদীন জানান, মুশফিক বোর্ডকে জানিয়ে দিয়েছেন তিনি পাকিস্তান সফরে যাচ্ছেন না। তবে বিসিবির প্রধান নির্বাচক নিশ্চিত করেছেন জিম্বাবুয়ের বিপক্ষে তৃতীয় ওয়ানডেতে মুশফিক থাকবেন না।

বোর্ড জানিয়েছে, তৃতীয় ওয়ানডেতে খেলানো হবে পাকিস্তান সফরের সম্ভাব্য দলকে। সেক্ষেত্রে ওই ম্যাচে মুশফিককে বাদ দেয়া হবে।