অধিনায়ক হিসেবে মাশরাফির শেষ ম্যচে বাংলাদেশের বিশাল জয়

অধিনায়ক হিসেবে মাশরাফির শেষ ম্যচে বাংলাদেশের বিশাল জয়

ছবি: সংগৃহীত

বাংলাশেদ ক্রিকেটের উজ্বল নক্ষত্র ও সফল অধিনায়ক মাশরাফির অধিনায়ক হিসেবে  বিদায়ী ম্যাচে জিম্বাবুয়েকে বিশাল রানে হরিয়েছে বাংলাদেশ ।অধিনায়ক হিসেবে মাশরাফির এটা ছিল তার শেষ ম্যাচ । আর তার বিদায়ী ম্যাচকে বাংলাশে স্বরণীয় করে রাখলো। অধিনায়ক হিসাবে মাশরাফির ৫০ তম ম্যাচ জিতলো বাংলাদেশ । বৃষ্টি বিঘিন্নত ম্যাচে বাংলাদেশর দুই ওপেনার তামিম ইকবাল ও লিটন কুমার দাস গড়েন এক রেকর্ড ময়  রানের জুটি । তারা দুজনে করে ২৯২ রানে  এক বিশাল জুটি।

সিলেট আর্ন্তজাতিক ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মর্তুজার বিদায়ী ম্যাচে টস জিতে প্রথমে বোলিং বেছে নেয় সফরকারী জিম্বাবুয়ে। ব্যাট করতে নেমে বাংলাদেশের  তামিম ও লিটন জিম্বাবুয়ের বোলারদের নিয়ে ছেলে খেলা শুরু করে তাদের দুজনের রেকর্ড ময় জুটিয়ে বাংলাদেশ  ৪৩ ওভারে ৩ উইকেটে ৩২২ রান করে।

লিটন দাস-তামিম ইকবাল ওপেনিংয়ে মিলে যেটা করলেন তা হয়তো ভাবেনি কেউ। বৃষ্টির কারণে ম্যাচের দৈর্ঘ্য ৪৩ ওভারে নামিয়ে আনা হয়। ফলে ম্যাচ জয়ের জন্য বৃষ্টির আইনে ৪৩ ওভারে ৩৪২ রানের টার্গেট পেল সফরকারী জিম্বাবুয়ে।

৩৪২  পাহাড় সমান টার্গেটে জয়ের লক্ষে ব্যাট করতে নেমে শুরুতেই হোঁচট খায় জিম্বাবুয়ে। সাইফুদ্দিন, মোস্তাফিজ, তাইজুলদের বোলিংয়ের সামনে ব্যাট করতে দাঁড়াতেই পারেনি সফরকারীরা। সিকান্দার রাজার ৬১ আর ওয়েসলি মাধেভার ৪২ রানের ইনিংসে ভর করে ৩৭.৩ ওভারে ২১৮ রানে অলআউট হয়। ফলে ১২৩ রানের সহজ জয় পায় বাংলাদেশ।