খুলনায় ১৯ হাজার শিশুর কণ্ঠে বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ

খুলনায়  ১৯ হাজার শিশুর কণ্ঠে বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ

ছবি:সংগৃহীত

বর্ণাঢ্য আয়োজন ও দেশপ্রেমে উজ্জীবিত জনতার বাঁধভাঙা উচ্ছ্বসিত অংশগ্রহণের মধ্যে দিয়ে বিভাগীয় শহর খুলনায় শনিবার ঐতিহাসিক ৭ই মার্চ পালিত হয়। অনুষ্ঠানের সবচেয়ে আকর্ষণীয় অংশ ছিল ১২৮ শিক্ষা প্রতিষ্ঠানের ১৯ হাজার ২০০ শিক্ষার্থীর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ মার্চের ঐতিহাসিক ভাষণ পাঠ ।

খুলনা জেলা প্রশাসনের উদ্যোগে এবং চাইল্ড ইন্টিগ্রিটি ও শিশুবঙ্গবন্ধু ফোরামের ব্যবস্থাপনায় শনিবার বিকেলে জেলা স্টেডিয়ামে আয়োজিত অনুষ্ঠান শুরু হয় জাতীয় সংগীতের সাথে জাতীয় পতাকা উত্তোলন ও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অপর্ণের মধ্য দিয়ে। এরপরই দিনের প্রধান আকর্ষণ বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ পাঠ অনুষ্ঠিত হয়। ভাষণ পাঠের পরে খুলনার বিভাগীয় কমিশনার ড. মুঃ আনোয়ার হোসেন হাওলাদার স্বাধীনতা, মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধুর আদর্শে উদ্বুদ্ধ হয়ে সোনার বাংলা গড়ার শপথ পাঠ করাণ শিক্ষার্থীদের।

খুলনার জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, বাগেরহাট-১ আসনের সংসদ সদস্য শেখ হেলাল উদ্দিন। জাতীয় সংসদের হুইপ পঞ্চানন বিশ্বাস, খুলনা-৬ আসনের সংসদ সদস্য আকতারুজ্জামান বাবু, খুলনা রেঞ্জ ডিআইজি ড. খঃ মহিদ উদ্দিন, মেট্রোপলিটন পুলিশ কমিশনার খন্দকার লুৎফুল কবির, আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক এসএম কামাল, সাবেক সিনিয়র সচিব মোঃ আবদুস সামাদ ও মুক্তিযোদ্ধা মোঃ আলমগীর কবীর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।